রামুতে জমি দখলে বাঁধা: ৭০বছর বয়সী ব্যক্তিকে মারধর ও গৃহবধূর শ্লীলতাহানি

ramu pic siraj ullah 13.04
রামু প্রতিনিধি:
রামু উপজেলার জোয়ারিয়ানালায় জমি জবর-দখলকারি কর্তৃক ৭০ বছর বয়সী ব্যক্তির উপর বর্বরোচিত হামলা এবং গৃহবধূর শ্লীলতাহানির ঘটনা ঘটেছে। গুরুতর আহত বৃদ্ধ মৌলভী সিরাজ উল্লাহকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

রবিবার (১২ এপ্রিল) সকাল ১১ টায় রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রামু থানায় লিখিত এজাহার দিয়েছেন গুরুতর আহত মৌলভী সিরাজ উল্লাহর ছেলে কক্সবাজার শহর স্বেচ্ছাসেবক লীগ এর আইন বিষয়ক সম্পাদক এনায়েত উল্লাহ।

তিনি জানিয়েছেন, স্থানীয় গোলাম বারী কালুর ছেলে মোহাম্মদ ইলিয়াছ ও আনু মিয়া, আনু মিয়ার ছেলে মুন্না, রাশেদ, মোহাম্মদ ইলিয়াছ এর স্ত্রী জাহেদা বেগমের নেতৃত্বে একটি ভুমিগ্রাসী চক্র দীর্ঘদিন মৌলভী সিরাজ উল্লাহর মালিকানাধিন পুকুর পাড়ের জমি জবর-দখলের চেষ্টা চালিয়ে আসছিলো। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা হলেও তা অমান্য করে উপরোক্ত ব্যক্তিরা ঘটনার দিন মাটি ফেলে জমিটি ভরাট করে দখলের চেষ্টা শুরু করে।

খবর পেয়ে তার ৭০ বছর বয়সী বাবা মৌলভী সিরাজ উল্লাহ বাঁধা দিতে গেলে জমি দখলকারিরা তাকে বেদম প্রহার শুরু করে। এসময় বৃদ্ধের আর্তচিৎকার শুনে বাঁচাতে এগিয়ে আসা সিরাজ উল্লাহর পুত্রবধূ ছালেহা বেগমকে মারধর এবং পরনের কাপড় ছিড়ে শ্লীলতাহানি করে।

হামলাকারিরা বৃদ্ধ সিরাজ উল্লাহকে ব্যাপক মারধর করে এবং ছালেহা বেগমের কাছ থেকে স্বর্ণালংকার লুট করে সটকে পড়ে। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে প্রথমে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

সিরাজ উল্লাহহর ছোট ছেলে চট্টগ্রামস্থ বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হেফাজত উল্লাহ জানান, এ ঘটনার পর থেকে হামলাকারিরা তার আহত পিতা ও অন্যান্য সদস্যদের মিথ্যা মামলায় জড়ানো এবং আবারো হামলার হুমকী দিচ্ছে। একারণে তার পরিবারের সদস্যরা বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে তিনি প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন