রামুর গর্জনিয়া-কচ্ছপিয়ায় বন্যার্তদের ত্রান বিতরণে এমপি কমল

fec-image

কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, রামুতে বন্যায় ২০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ৫০ হাজার মানুষ। বন্যার কারণে ক্ষতিগ্রস্ত মানুষ কয়েকদিন কোন কাজও করতে পারেনি। তাই এসব জনসাধারণকে প্রাথমিকভাবে ব্যক্তিগত উদ্যোগে চালসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামুর বন্যা দুর্গতদের জন্য চাল পাঠিয়েছেন। ইউনিয়ন পরিষদের মাধ্যমে সহসা এসব চাল বিতরণ করা হবে। বন্যায় কৃষিকাজে ক্ষতিগ্রস্তদেরও সহায়তা দেয়া হবে।

তিনি আরও বলেন, রামুর রাজারকুল, কাউয়ারখোপ, কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের অধিকাংশ স্থানে বাঁকখালী নদীর ভাঙ্গন রোধে কাজ করা হয়েছে। অন্যান্য এলাকাগুলোতে ভাঙ্গন চিহ্নিত করে প্রয়োজনীয় কাজের উদ্যোগ নেয়া হবে।

এমপি কমল বলেন, আমি মানুষের সাথে থাকি, মানুষের জন্য কাজ করি। অনেক রাজনৈতিক নেতা নির্বাচনে নমিনেশন পেতে মরিয়া হয়েছে, অথচ এতবড় বন্যায় তারা কেউ মানুষের পাশে দাঁড়ায়নি। বাঁকখালী নদী ড্রেজিং করা না হলে এবার বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হতো। সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কারণে কক্সবাজার, রামু ও ঈদগাঁও উপজেলার মানুষ বন্যার ব্যাপক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। উন্নয়নের ছোঁয়ায় গ্রামগুলো এখন শহরে পরিনত হয়েছে। এ কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। আগামী নির্বাচনে এক লাখ ভোটের ব্যবধানে এ আসনটি মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দেবেন।

রবিবার, ১৩ আগস্ট বিকালে রামুর গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী চাল বিতরণ কালে, কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী নেতাদের সাথে নিয়ে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ক্যাজর বিল, ডেংগার চর, বোমাংখীল, পূর্ব বোমাংখীল, পশ্চিম বোমাংখীল, মাঝিরকাটা, বটতলী ও কচ্ছপিয়া ইউনিয়নের শহর আলীর চর, নাপিতের চর, হাজিরপাড়া, তিতার পাড়া, ফাক্রিকাটা ও দোছড়ি গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে চাল বিতরন করেন, সাইমুম সরওয়ার কমল এমপি।

এর আগে তিনি গর্জনিয়া ক্যাজর বিল এলাকায় বাঁকখালী নদী ভাঙ্গন, বন্যায় ক্ষতিগ্রস্ত ক্যাজর বিল সড়ক, গর্জনিয়া সড়ক পরিদর্শন করেন এবং গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের বন্যা কবলিত মানুষসহ স্থানীয় জনসাধারণের কথা বলেন।

বিকাল ৪টায় গর্জনিয়া ইউনিয়নের ক্যাজরবিল, ৫টায় বটতলী এলাকায় ও বিকাল ৬টায় কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে চাল বিতরণ করেন এমপি কমল।

এ সময় কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোহাম্মদ ইসমাঈল নোমান, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফরিদ আহমদ চৌধুরী, গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন মেম্বার, যুবলীগ নেতা এম সেলিম, হাফেজ আহমদ, ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন