রামুর নবনির্মিত বৌদ্ধ বিহার পরিদর্শন করলেন স্পিকার ড. শিরিন শারমিন

রামু 

রামু প্রতিনিধি :

কক্সবাজারের রামুতে নবনির্মিত বিভিন্ন বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। এর আগে তিনি রোববার (১১ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে স্বপরিবারে রামু পৌঁছেন।

প্রথমে উত্তর মিঠাছড়িতে পাহাড় চূড়ায় নির্মিত বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রে যান। সেখানে তিনি দেশের বৃহত্তম একশ ফুট লম্বা সিংহশয্যা বৌদ্ধমূর্তিসহ বিহারটি ঘুরে দেখেন। সেখান থেকে স্পিকার সম্রাট অশোক নির্মিত প্রায় আড়াই হাজার বছরের পুরনো রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহার ও ঐতিহাসিক রামকুট তীর্থধাম পরিদর্শনে যান।

পরে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের বাস ভবনে স্থানীয় রাজনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি ভাবনা কেন্দ্রের সহকারী পরিচালক সুমনাপ্রিয় থের ও রাংকূট বিহারের অধ্যক্ষ জ্যোতিসেন থের সঙ্গে কুশল বিনিময় করেন।

এছাড়া তাঁকে জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোমের পরিচালনা কমিটির কর্মকর্তারা ফুল দিয়ে স্বাগত জানান। এসময় পরিবারের সদস্যরা ছাড়াও অন্যান্যদের মধ্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য খোরশেদ আরা হক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন