রাস্তায় টায়ার জ্বালিয়ে ও পিকেটিংয়ের মধ্যদিয়ে রাঙ্গামাটিতে ৭২ ঘন্টার হরতাল চলছে

Rangamati 72 hours Hortal 1st Day footage 001

আলমগীর মানিক, রাঙ্গামাটি:
শহরের প্রধান সড়কে টায়ারে আগুন দিয়ে ও রাস্তায় পাথর ফেলে পিকেটিংয়ের মধ্যদিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকা ৭২ ঘন্টার হরতাল চলছে।
পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধন বিল সংসদে উত্থাপনের প্রতিবাদে রাঙ্গামাটিতে এই দুটি বাঙ্গালী সংগঠন আজ থেকে টানা ৭২ ঘন্টা হরতালের ডাক দেয়।

হরতালে সকাল থেকে শহরের অভ্যন্তরীন ও দুরপাল্লার সড়ক পথে সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দোকান পাট খোলেনি। জেলার ছয়টি উপজেলার নৌ পথে কোন লঞ্চ ছেড়ে যায়নি। আইন শৃংখলা রক্ষায় শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকাল থেকে হরতালকারীদের শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করতে দেখা গেছে। শহরের তবলছড়ি ও কাঠালতলী ও বনরূপাতে হরতাল সমর্থনকারীরা রাস্তায় পাথর ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। এদিকে সোমবার বিকেলে বহুল বিতর্কিত ভূমি কমিশন আইন সংশোধনী প্রস্তাব সংসদে উত্থাপনের প্রতিবাদে এবং সংশোধনী প্রস্তাব বাতিলের দাবিতে রাঙামাটিসহ ৩ পার্বত্য জেলায় ডাকা টানা ৭২ ঘন্টা হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

এছাড়া হরতাল সর্বাত্মকভাবে পালনের আহবান জানিয়ে রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলার নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন