রোয়াংছড়িতে অগ্নি-নির্বাপণ মহড়া

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে বাস্তবায়নের বর্ণঢ্য র‌্যালি, অগ্নি-নির্বাপণ মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১০ মার্চ) উপজেলার বেক্ষ্যং নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের এ অগ্নি-নির্বাপণ মহড়ার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি কলেজের প্রভাষক উহাইসিং মারমা, বেক্ষ্যং নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মিনলম বুইতিং, এস.আই মঈন। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাসহ প্রাথমিক, উচ্চ বিদ্যালয় ও কলেজের দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা বলেন, দুর্যোগ সহনশীল, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে দৃঢ় প্রত্যয়ের ভৌগোলিকভাবে বাংলাদেশ বিভিন্ন প্রতিকূলতা সত্ত্বে একটি শক্তিশালী দেশ হিসেবে রূপান্তরিত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা কাঠামো গড়ে তোলার লক্ষ্যে সময়োপযোগী পরিকল্পনা ও দুর্যোগ বিষয়ক জলবায়ু পরিবর্তন ও দুর্যোগজনিত ক্ষয়ক্ষতি হ্রাসের ওপর গুরুত্ব প্রদানের মাধ্যমে কাজ করে যাচ্ছে সরকার।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন