রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন

fec-image

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক পররাষ্ট্র দফতরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। এ সময় তিনি ক্যাম্পে রোহিঙ্গাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০টার দিকে তার নেতৃত্বাধীন প্রতিনিধি দলটি উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌঁছায়। এরপর তিনি কয়েকটি ক্যাম্প ঘুরে দেখেন।

দুপুরে ১১ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন দলটি।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সহকারী মন্ত্রী আফরিন আখতার ক্যাম্প পরিদর্শন এবং জাতিসংঘ পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন। এ ছাড়া তিনি রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন।

কক্সবাজারের ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) সাইফুজ্জামান বলেন, মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারিসহ একটি প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখছেন। এ সময় তিনি রোহিঙ্গাদের খোঁজ খবর নেন। তিনি বলেন, বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও ইউএনএইচসিআর, ইউনিসেফ, ডব্লিউওএফপি ও আইওএমসহ বিভিন্ন এনজিও সংস্থার কার্যক্রম পর্যবেক্ষণ করেন এই প্রতিনিধি দল।

বিকেল ৪টার পর তিনি কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসনের কার্যালয়ে বৈঠকের পর সাংবাদিকদের সাথে ব্রিফিংয়ের কথা রয়েছে। এরপর সন্ধা ৬ টার দিকে তিনি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন