লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

fec-image

রাঙামাটির লংগদুতে ‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের নাকগরিক সমাজ।

বুধবার (১১ মে) বেলা ১২টায় উপজেলা সদর লংগদু প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালন করেছে উপজেলার বাইট্টাপাড়া এলাকার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তব্য দেন, বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন ফরাজী সাকিব, এবিএস মামুন, রবিউল ইসলাম, মোঃ মিজানুর রহমান, স্থানীয় সংবাদকর্মী আরমান খান ও স্থানীয় খেলোয়াড়রা।

বক্তারা বলেন, বাইট্টাপাড়া এলাকাটি জনবসতিপূর্ণ একটি এলাকা। এখানে একটি মাত্র উন্মুক্ত খেলার মাঠ ছাড়া আর কোন খেলার মাঠ নেই। মাঠের পূর্ব পাশে মসজিদের জায়গা থাকার পরও, উন্মুক্ত খেলার মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। একারণে মাঠটিতে আর খেলাধুলা করা যাচ্ছে না। এতে করে যুবসমাজ বিশেষ করে ছাত্ররা মোবাইল ফোনে আসক্তসহ বিভিন্ন খারাপ কাজে জড়িয়ে যাচ্ছে।

মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার জনি রায়ের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন ফরাজী বলেন, যারা মাঠ রক্ষার দাবীতে মানববন্ধনে অংশ নিয়েছেন তারা কেউই মসজিদ নির্মাণের বিপক্ষে নয়। আমরাও চাই এই এলাকায় একটি মডেল মসজিদ নির্মাণ করা হোক। কিন্তু এলাকার একমাত্র খেলার মাঠকে ধংস করে নয়। আমাদের খেলার মাঠ প্রয়োজন মসজিদও প্রয়োজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন