লংগদুতে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাঁই

fec-image

রাঙ্গামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বাজারের একাংশ পুড়ে ছাঁই হয়ে গেছে ।

সোমবার (২৯ আগস্ট) দিবাগত ভোর রাত আনুমানিক ৪ টার সময় উপজেলার বাইট্টাপাড়া বাজারে একটি ফার্নিচারের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে । আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, আনসার ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে।

বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি সৌরব জানিয়েছেন, আগুন লাগার সময় সবাই ঘুমে আচ্ছন্ন। হঠাৎ আগুনের শব্দ আর চিৎকারে সবাই ঘুম থেকে উঠে আগুন নিবাতে থাকে। কিছু বুঝে উঠার আগেই আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে এবং দ্রুত ছড়িয়ে পড়ে।

এতে বাইট্টাপাড়া বাজারের ছোট বড় ১৪টি দোকান ও ৩ বসতবাড়ি সম্পূর্ণ আগুনে পুড়ে যায়। যার মধ্যে ২টি মুদির দোকান, ২টি কুকারীজ, ১টি ভেরাইটিজের, ১ টি চায়ের দোকান, ৮ টি ফার্নিচারের দোকান, ১৩ জন প্লট মালিক, ৩ জন বসতবাড়ির মালিক ক্ষতিগ্রস্ত হয়। আগুনে পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি, ততক্ষণে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। তিনি বলেন এর আগেও বাইট্টাপাড়া বাজারে আগুন লেগেছিলো।

লংগদু জোনের জোন অধিনায়ক লে. কর্নেল হিমেল মিয়া পিএসসি এবং মেজর আশফিকুর রহমান এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল আগুন লাগার সাথে সাথেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

জোন অধিনায়ক বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। এর আগেও এমন ঘটনা ঘটেছে তাই এবিষয়ে সকলকে সচেতন হতে হবে।

লংগদু ফায়ার সার্ভিসের কর্মকর্তা সেলিম বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা ঘটনাস্থলে আসি। আমরা প্রায় ৩৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি এবং ১ঘন্টার মধ্যে সম্পূর্ণ আগুন নিবাতে সক্ষম হই।

উল্লেখ্য, চলতি বছরের (গত ২১ জানুয়ারি) আট মাস আগেও অগ্নিকাণ্ডের ঘটনায় বাইট্টাপাড়া বাজারের একাংশ পুড়ে যায়। এঘটনায় এখনও অনেকে ক্ষতি কাঠিয়ে উঠতে পারেনি। তার রেশ কাটতে না কাটতেই আবারো আগুনে পুড়লো এই বাজারটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, ছাই, দোকান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন