লংগদু উপজেলায় যুবলীগ নেতা কর্তৃক ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের দাবীতে রাঙামাটিতে ৫টি নারী সংগঠনের মানববন্ধন

Rangamati News-2,10,14,mumu

স্টাফ রিপোর্টার:
লংগদুতে ৪৫ বছর বয়সি নারীকে ধর্ষণের প্রতিবাদ ও অভিযুক্ত আসামী উপজেলা যুবলীগ নেতা জুয়েল ও তার দু’সহযোগীদের গ্রেফতারের দাবীতে, রাঙামাটিতে মানববন্ধন করেছে স্থানীয় পাঁচটি নারী সংগঠন।

বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ন্যায় বিচার ফোরাম, ব্লাস্টের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন ফেস্টুন ও ব্যানার নিয়ে লংগদু উপজেলা ও রাঙামাটি শহরের পাহাড়ি- বাঙালী নারী পুরুষ অংশগ্রহণ করেন।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, নারী নেত্রী টুকু তালুকদার, ব্লাস্টের আইনজীবি এ্যাডভোকেট জুয়েল দেওয়ান ও এ্যাডভোকেট তাসনীম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিজের মা’র বয়েসি একজন নারীকে যে পুরুষ ধর্ষণ করতে পারে সে মানুষ হতে পারে না। তার বিচার কঠিনের চেয়ে কঠিন হওয়া উচিত। কিন্তু ধর্ষনের ঘটনার তিন দিন অতিবাহিত হয়ে গেলেও এখনো পর্যন্ত পুলিশ অভিযুক্ত আসামীদের আটক করতে পারে। এটা আসলে দুঃখ জনক। এভাবে পার্বত্যাঞ্চলে যদি নারী নিরাপত্তা নিশ্চিত করা না হয়। একদিন প্রশাসনে উপর থেকে সাধারন মানুষের বিশ্বাস চলে যাবে।
তাই অবিলম্বে বক্তরা এসব চিহ্নিত আসামীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানান ।

প্রসঙ্গ,গত ২৯ তারিখ রাঙামাটি জেলার লংগদু উপজেলা পশ্চিম বাইট্টা পাড়া এলাকায় উপজেলা যুবলীগের নেতা জুয়েল ৪৫বছর বয়সী এক নারীকে ধর্ষণ করে। তাছারা ধর্ষিতাকে নির্যাতন ও অত্যাচার করে জুয়েলের দু’ বন্ধু- বাবুল (৩০), আবু (২৫। এঘটনায় লংগদু থানায় ধর্ষিতার ভাই বাদি হয়ে তিন জনের নামে মামলা করে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন