লক্ষ্মীছড়িতে নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক কর্মশালা: ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

UPR67R56875

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২২ মার্চ) লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সওকত ওসমানের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও আলোচক ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব ও উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের বিভাগীয় ফেসিলেটর মোহাম্মদ আনোয়ার পাশা। কর্মশালায় নারীর ক্ষমতায়ন, করণীয়, দায়িত্ব ও সচেতনতা, নারীদের বিভিন্ন ক্ষেত্রে ভূমিকা রাখা, নারী ও শিশু নির্যাতন, যৌতুক ও বাল্যবিবাহ রোধসহ নানা দিক তুলে ধরা হয়।

পরে ৭ সদস্য বিশিষ্ট লক্ষ্মীছড়ি উপজেলা নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি মনোনীত হয়েছেন পদাধীকার বলে উপজেলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু, সহ-সভাপতি রত্না চাকমা, সাধারণ সম্পাদক মেরিনা চাকমা, কোষাধ্যক্ষ মিসেস কাজল আক্তার ও কার্যকরী পরিষদের সদস্য জয়া চাকমা, জোসিকা চাকমা ও মিসিলা মারমা। রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার।

এই কমিটি আড়াই বছর দায়িত্ব পালন করবেন। কম পক্ষে ৩৫জন সদস্য নিয়ে এই কমিটি চূড়ান্ত করা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ব্যাংক হিসাব খোলার সিন্ধান্ত হয় এবং গঠনতন্ত্র মোতাবেক কমিটির যাবতীয় কার্যক্রম পরিচালিত হবে। খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলার মধ্যে সর্বপ্রথম লক্ষ্মীছড়ি উপজেলা নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন করা হলো।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, ইউএনডিপি’র উপজেলা সমন্বয়ক সুবিমল বড়ুয়া, লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি মো: মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক তালাত মাহমুদসহ অন্যান্য অতিথিরা কর্মশালায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন