লক্ষ্মীছড়িতে সড়ক অবরোধ পালিত

 

স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় জেলা বিএনপির ডাকা সড়ক অবরোধ পালিত হয়েছে। খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া, রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, জেলা যুবদলে সভাপতি দাউদুল ইসলামসহ ২৫ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে পুুরো জেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয়া হয়।

অবরোধের প্রথম সকালে লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন সড়কে যানবাহনের চলাচলের উপর অনেকটা কড়া-কড়ি থাকলেও দুপুরের পর কিছু মোটরসাইকেল চলতে দেখা গেছে। থেমে থেমে ব্যাক্তিগত ও অফিসিয়াল কাজে ব্যবহৃত কিছু মোটরসাইকেল চলাচল করতে দেখা গেলেও দুরপাল্লার কোন যানবাহন চলাচল করে নি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ময়ূরখীল ও মেজর পাড়া এলাকায় অবরোধ সমর্থক পিকেটাররা মোটরসাইকেল গতিরোধ করেছে এমন খবরে পুলিশ দ্রুত ঘটানাস্থলে পৌঁছার আগেই পিকেটাররা পালিয়ে যায়। ৫ জানুয়ারি একতরফা নির্বাচনের পর এই প্রথম সরকার বিরোধী হরতাল কিংবা সড়ক অবরোধের কর্মসূচীতে নেতা-কর্মীদের মাঝে কিছুটা ঢিলে-ঢালা ভাব লক্ষ্য করা গেছে। উপজেলা সদর, হাসপাতাল এলাকা ও বাজার এলাকায় বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মহড়া দিতে দেখা গেছে।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত অফিসার্স ইনচার্জ মো: বাহার মিয়া সাংবাদিকদের জানান, যে কোন অনাকাংখিত ঘটনা মোকাবেলা করতে পুলিশ প্রস্তুত আছে। কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন