লেখক মুকুলের জন্য সদর উপজেলার মসজিদে মসজিদে দোয়া ॥ থানায় মামলা রুজু

ggg

ফলোআপ
মোঃ আবুল কাশেম, খাগড়াছড়ি থেকে ॥
খাগড়াছড়ি সদর উপজেলার সকল মসজিদে আজ জুমাআর নামাজের পর বিশিষ্ট কলামিষ্ট, ইনকিলাব পাঠক ফোরামের সভাপতি ও জনপ্রিয় পল্লী চিকিৎসক জুলফিকর আলম মুকুল এর মৃত্যুতে তাঁর রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় মসজিদে মসজিদে ইমামগণ মুসল্লীদের জুলফিকার আলমের জীবনী নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, যুবলীগ নেতার নির্মাণাধীন বিল্ডিংয়ের রেলিং ভেঙ্গে পড়ে এ কলম সৈনিকের নির্মম মৃত্যুতে তার পরিবারের নিকট হতে কোন মামলা দায়ের করা না হলেও পুলিশের পক্ষ থেকে খাগড়াছড়ি সদর থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন, খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান। মামলা নং-০৯/২০১৩

অপরদিকে, মুকুলের মৃত্যুতে খাগড়াছড়ি জেলা সদরে অনলাইন একটিভিস্ট ফোরাম ফর চিটাগাং হিল ট্রাক্টস একটি স্মরণ সভা করবে বলে জানিয়েছে সংগঠনের খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দ।

তিনি আরও জানান, জুলফিকার আলম পেশাগত ভাবে একজন পল্লী চিকিৎসক হলেও তিনি পার্বত্য চট্টগ্রামের একজন বাঙ্গালী অধিকার আন্দোলনের একজন লড়াকু কলম সৈনিক ছিলেন। তার লেখালেখির স্পৃহা দেখে খাগড়াছড়ি জেলা সদরে অনেক শিক্ষিত যুবকরা আজ সাংবাদিকতা পেশায় নিয়োজিত হয়েছে। তাঁর অকাল মৃত্যুতে আমরা সকলেই শোকাহত এবং শোক শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।  তার অনাকাঙ্খিত মৃত্যু আমরা মেনে নিতে পারছি না এবং তার মৃত্যুস্থানে একটি স্মৃতিস্তম্ভ গড়ে তোলার জন্য শীগ্রই জেলা প্রশাসনের নিকট স্মারকলিপি পেশ করা হবে।

উল্লেখ্য যে, গত ২৩ অক্টোবর বিকাল সাড়ে ৪টায় খাগড়াছড়ি জেলা সদরের টাউনহল সংলগ্ন এলাকায় যুবলীগ নেতা নুর আহাম্মদের নির্মাণাধীন ভবনের র‌্যালিং ভেঙ্গে পড়ে মুকুল ফার্মেসীর মালিক- শান্তি নগর নিবাসী মোঃ খোরশেদ আলমের পুত্র জুলফিকার আলম মুকুল (৫০), এর মর্মান্তিক মৃত্যু বরণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন