শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদমুক্ত পরিবেশ গড়তে সবাইকে একসাথে কাজ করতে হবে: রাঙ্গামাটি পৌর মেয়র

Rangamati al amin madrasha Pic-13-08-16 copy

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশের ন্যায় রাঙামাটির ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে রাঙামাটি পাবলিক কলেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও আল আমিন ইসলামিয়া মাদ্রাসা ও শহীদ আব্দুল আলী একাডেমীতে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাবের উদ্বোধন করেন।

এ সময় রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা মাওলানা মো. শাহজাহান সহ কলেজের গর্ভণিং বোডির সদস্য ও স্কুলের প্রধান শিক্ষক এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আল আমিন ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় শেখ রাসেল ডিজিটাল লাবের ফলক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি মেতাবেক ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে দেশের দুই হাজারের অধিক শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালু করা হয়েছে। এর মাধ্যেমে শিক্ষার্থীরা জ্ঞান বিজ্ঞানে আরো শিক্ষিত হয়ে দক্ষ মানব সম্পদে পরিণত হবে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের শিক্ষা প্রতিষ্ঠানে যাতে অসাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত পরিবেশ গড়ে উঠে সে লক্ষে শিক্ষক, অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালকমন্ডলীকে একসাথে কাজ করতে হবে। তিনি মাদ্রাসার উন্নয়নে তার সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন।

পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় মুনাজাত পরিচালনা করা হয়। মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মোখতার আহমেদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অধ্যক্ষ নুরুল আলম ছিদ্দিকি। এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা জাহাঙ্গীর আলম, অধ্যাপক আব্দুল আলীম। এরপর অতিথিরা শেখ রাসেল কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব ঘুরে দেখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন