শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

fec-image

বিশ্বকাপে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে পড়েও বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ উত্তাপ ছড়িয়েছে। অ্যাঞ্জেল ম্যাথুসের টাইমড আউটে যার শুরু। সাকিবকে আউট করে ম্যাথুসের ঘড়ি দেখানোর ইশারা করে টাইমড আউট উদযাপন। এরপর তাওহীদ হৃদয়ের সঙ্গে লঙ্কানদের কথা কাটাকাটি। এসবের মধ্যেই লঙ্কানদের ২৮০ রানের লক্ষ্যটা সহজ বানিয়েও শেষ দিকে উইকেট বিলিয়ে ৩ উইকেটে জিতেছে বাংলাদেশ। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে টাইগাররা।

সেঞ্চুরির আশা জাগিয়ে নাজমুল হোসেন শান্ত আর সাকিব আল হাসান দুজনেই আউট হলেন। তবে ততক্ষণে জয়ের পথ রচনা হয়ে গেছে দলের। এরপর মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদের দায়িত্ব ছিল তুলির শেষ আঁচড়টা দেওয়া। কিন্তু তাদের সাথে পারলেন না মেহেদি হাসান মিরাজও। অনায়াস জয়ের পথ থেকে হঠাৎ ছিটকে গিয়ে শেষ পর্যন্ত চাপ নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের হাসি হেসেছে বাংলাদেশ।

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ৩৮তম ম্যাচে বাংলাদেশের জয় ৩ উইকেটে। ৩ বল বাকি থাকতে লঙ্কানদের ২৭৯ রানে গুটিয়ে দেয় টাইগাররা। জবাবে ৫৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে।

১০১ বলে ১২টি চারে ৯০ রান করেছেন শান্ত। সাকিব খেলেছেন ৬৫ বলে ১২টি চার ও দুই ছক্কায় ৮২ রানের ঝড়ো ইনিংস। চতুর্থ উইকেটে দুজনের ১৪৯ বলে ১৬৯ রানের জুটি ম্যাচের গতিপথ ঠিক করে দেয়।

টানা ছয় হারের পর জয়ের স্বাদ পেল বাংলাদেশ। আসরে আট ম্যাচে বাংলাদেশের এটি দ্বিতীয় জয়। বিপরীতে সমান সংখ্যক ম্যাচে শ্রীলঙ্কার এটি ষষ্ঠ হার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন