সংবিধান অনুযায়ী নির্বাচন হবে- বান্দরবানে আ’লীগের কর্মী সমাবেশে ওবায়দুল কাদের

আওয়ামী লীগ প্রার্থীকে জয়যুক্ত করুন ড. হাসান মাহমুদ

জমির উদ্দিন:

বান্দরবানে জেলা আ’লীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনিষ্টিটিউট (টিসিআই)তে এই কর্মী সমাবেশ আ’লীগের সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চংঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধান বক্তা ছিলেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর এমপি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহামুদ। এছাড়াও সমাবেশে সাংগঠনিক ও নির্বাচনী কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন আওয়ামীলীগের সহ-সভাপিত ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা পরিষদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী মো. মজিবুর রহমান, সহ-সভাপতি সুধাংশু বিমল চক্রবর্তী, আব্দুর রহিম চৌধুরী, মং ক্যচিং চৌধুরী, ইসলাম বেবীসহ জেলা ও ৭টি উপেজলার আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারন সম্পাদক।

কর্মী সমাবেশে নেতাকর্মীদের উদ্দ্যেশ্য প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী আগামী ১০ম সংসদ নির্বাচন হবে। এর বাইরে গিয়ে নির্বাচনের কোন সুযোগ নেই। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের নামে কোন অসাংবিধানিক সরকার বা অশুভ কোন শক্তির হাতে গনতন্ত্র নিরাপদ নয়। তাই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে আ’লীগের তথা অন্তবর্তীকালীন সরকারের অধীনে। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে জেলা-উপজেলা-ইউনিয়ন-ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন করে নির্বাচনের কাজে ঝাপিয়ে পড়ার আহবান জানান নেতা-কর্মীদের।

বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহামুদ বলেন, গত নির্বাচনের সকল অঙ্গীকার বাস্তবায়ন করেছে আ’লীগ। দেশের ভয়াবহ বিদ্যুৎ সমস্যা দূর করে ব্যাপক উন্নয়ন করেছে। কিন্তু বিএনপির সরকার আমলে হাওয়া ভবন সৃষ্টি করে ব্যাপক দূর্নীতি, লুটপাটের শত শত কোটি টাকা বিদেশে পাচার ছাড়া দেশের মানুষের কোন উপকারে আসেনি। তাদের ৫ বছর ক্ষমতার সময়কালে পাঁচবারই দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আওয়ামীলীগের ৫বছরের উন্নয়ন কর্মকান্ডে জনগন সন্তুষ্ট হয়ে আগামীতে আবারও দেশের মানুষ আ’লীগকে ক্ষমতায় আনবে।

এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বীর বাহাদুর বান্দরবানে ব্যাপক উন্নয়ন করেছে। তাই আগামী ১০ম নির্বাচনে বান্দরবানের আসনটি শেখ হাসিনাকে উপহার দিতে ৫ম বারের মত বীর বাহাদুরকে নির্বাচিত করতে নেতা-কর্মীদের একযোগে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী মো. মজিবর রহমান বলেন, বান্দরবানের উন্নয়নে বীর বাহাদুরের কোন বিকল্প নেই। আগামী ১০ম নির্বাচনে বীর বাহাদুর এমপিকে বিপুল ভোটে নির্বাচিত করে এই আসনটি ৫ম বারেরমত শেখ হাসিনাকে উপহার দিতে নেতাকর্মীদের একযোগে কাজ করার আহব্বান জানান। সভাপতির সমাপনী বক্তব্যে জেলা আ’লীগের সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চগ্যা বলেন, বীর বাহাদুর জেলার ব্যাপক উন্নয়ন করেছে। কিন্তু নেতা-কর্মীদের আশানুরুপ ভাগ্যর কোন পরিবর্তন ঘটেনি। তিনি বলেন, এই আসনটি পঞ্চম বারের মত ধরে রাখতে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে হাঁ-না ভোটের দাবী জানান। এসময় কিছু নেতা কর্মী এই বক্তব্যের পক্ষে এবং বিপক্ষে অবস্থান নিয়ে তিব্র প্রতিবাদ এবং শ্লোগান দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন