সমুদ্রে কোস্টগার্ডের অভিযানে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

fec-image

কক্সবাজারে সমুদ্রের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। জব্দকৃত কারন্ট জালের মূল্যে ১০ লক্ষাধিক টাকা। জব্দকৃত কারেন্ট জাল গুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

শুক্রবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ কোস্টগার্ড চট্রগ্রাম পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লে. আমিরুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

সরকারি দেওয়া নির্দেশনা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়া কয়েকটি ফিশিং ট্রলার ও বোটকে ধাওয়া করে ৩০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন কোস্টগার্ড সদস্যরা।

এসময় অবৈধ জাল ব্যবহারকারী কোন জেলেকে আটক করা সম্ভম হয়নি। জব্দকৃত জালসমূহ পরবর্তী কার্যক্রমের নিমিত্তে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন কক্সবাজারের নিকট হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড স্টেশন কক্সবাজার উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। তিনি আরও জানান, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভূক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা রোধে কোস্টগার্ড নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযানে, কারেন্ট জাল, কোস্টগার্ডের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন