‘সাংবাদিকেরা পেশার প্রতি সম্মান দেখিয়ে নীতিতে অটল থাকায় দেশের মানুষ নিরাপদে রয়েছে’

chakaria-picture-11-10-2016-1-copy

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম চৌধুরীর নি:শর্ত মুক্তি ও দূর্নীতিবাজ চিকিৎসকের দায়েরকৃত মিথ্যা মামলাটি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার দুপুরে কক্সবাজারের চকরিয়ায় কর্মরত সাংবাদিক ও সংবাদপত্রসেবীদের উদ্যোগে দীর্ঘ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরশহরস্থ সিটি সেন্টার মার্কেটের সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন কর্মরত জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ, সংবাদপত্র হকার্স সমিতির সকলস্তরের সদস্য। তাদের সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগের বিপুল নেতাকর্মী এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকেরা পেশার প্রতি সম্মান দেখিয়ে নীতিতে অটল আছেন বলেই দেশের মানুষ নিরাপদে রয়েছে। সাংবাদিকরা লেখনীর মাধ্যমে সবসময় অনিয়ম, দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে স্বোচ্চার থাকেন। ক্ষুরধার লেখনীর কারনে জনগন উপকৃত হলেও সমাজে বেশিরভাগ ক্ষেত্রে বিত্তশালী ও দূর্নীতিবাজরা ক্ষতির শিকার হন। এ কারনে দুর্নীতিবাজরা সবসময় সাংবাদিকদের উপর ক্ষুদ্ধ হন। বক্তারা বলেন, মামলায় জড়িয়ে ও গ্রেফতার করে দূর্নীতিবাজরা প্রকৃত সাংবাদিকদের ক্ষুরধার লেখনী বন্ধ করতে পারবেনা। তারা ইচ্ছা করলে সাময়িক এ ধরণের অপচেষ্টা করতে পারবে ঠিকই কিন্তু এসব করে বেশি দিন টিকে থাকতে পারবেনা। কারন সাংবাদিকরা পেশার প্রতি অনেক দায়িত্বশীল এবং কর্তব্য পরায়ণ।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, সাজানো মামলায় জড়িয়ে  বিনা নোটিশে দৈনিক বাঁকখালী সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীকে কর্মরত অবস্থায় পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করে পুলিশ কক্সবাজার জেলায় অনন্য নজির স্থাপন করেছে তা  কোন মতেই কাম্য নয়। সাংবাদিক সমাজ এ ধরণের আচরণ কোনদিন মেনে নেবেনা। মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, দূর্নীতিবাজ চিকিৎসক আবদুস ছালাম তার দায়ের করা মিথ্যা মামলাটি অবিলম্বে প্রত্যাহার না করলে সাংবাদিক সমাজ এ ব্যাপারে কঠোর সিদ্বান্তের মাধ্যমে দুর্বার আন্দোলনে যাবে।

মানববন্ধনে অংশ নেন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সংবাদপত্রে কর্মরত সাংবাদিকবৃন্দ। তারা হলেন সিনিয়র সাংবাদিক ইনকিলাব এর জাকের উল্লাহ চকোরী, দৈনিক সমকালের এমআর মাহমুদ, দৈনিক পুর্বকোণ ও আজকের কক্সবাজারের এম জাহেদ চৌধুরী, দৈনিক দিনকালের এএম ওমর আলী, মানবজমিন ও পূর্বদেশের বশির আল মামুন, দৈনিক কালেরকন্ঠ ও আজাদীর ছোটন কান্তি নাথ, ভোরের কাগজ, চট্টগ্রাম মঞ্চ ও সকালের কক্সবাজারের মিজবাউল হক, দৈনিক সংবাদ, সুপ্রভাত বাংলাদেশ ও বাঁকখালীর এম.জিয়াবুল হক, আমাদের সময়ের মুকুল কান্তি দাশ, বাংলাদেশ প্রতিদিনের জিয়াউদ্দিন ফারুক, সাংবাদিক একেএম ইকবাল ফারুক, বাংলাদেশ বেতারের মাষ্টার জাহেদ, দৈনিক যায়যায়দিনের মনজুর আলম, দৈনিক সাঙ্গু ও সাগরদেশের এম মনছুর আলম রানা, দৈনিক সংগ্রামের শাহজালাল শাহেদ, চকরিয়ার সংবাদপত্র এজেন্ট সাবেক কমিশনার জয়নাল আবেদিন।

এছাড়াও মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রাসেল, সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক মাহামুদুল হক তফসির, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এমএ আরিফুল ইসলাম চৌধুরী আরিফ, চকরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান, গ্লোবাল মানবাধিকার কমিশন কর্মী আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, পৌরসভা যুবলীগ নেতা আবদুল প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন