সাজেকের বাঘাইহাট যেন পরিনত হয়েছে জুয়া খেলার আসরে

gambling

সাজেক প্রতিনিধি :

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট যেন পরিণত হয়েছে জুয়া খোলার আসরে। বাঘাইহাট বাজারটি গত ২০১০ সালের পাহাড়ী বাঙ্গালী সংঘর্ষে কারণে বয়কট করে পাহাড়ী উপজাতীরা। আর সেই থেকেই বাঘাইহাট এলাকায় বসবাসরত যুবক ও জনসাধারনের কোন কাজ বা কর্মসংস্থান না থাকায় জুয়া খেলাকে একমাত্র আয়ের উৎস হিসেবে বেছে নেয় ।

বাঘাইহাট বাজারে এবং বাঘাইহাটের বিভিন্ন এলাকায় প্রকাশ্যে- অপ্রকাশ্যে টাকা দিয়ে চলছে জুয়াখেলার আসর এবং এসব জুয়াড়ীরা প্রশাসনের ধরা ছোয়ার বাইরে থাকায় প্রতিনিয়ত ঘটে চলছে জুয়া খেলা নিয়ে মারামারি ও ঝগড়া-ফ্যাসাদ। অনেকে আবার স্ববর্শ হারিয়ে পথের ভিখারীতে পরিণত হচ্ছে। আবার জুয়া খেলার কারণে পরিবারে অশান্তি লেগেই আছে এবং অনেক পরিবারের ঘর-সংসার ভাঙ্গার পথে।

শনিবার সকাল ১১টার দিকে জুয়া খেলা নিয়ে কথা কাটাকাটি করতে করতে বাঘাইহাট বাজারের মধ্যে মারামারি হয় এবং এতে দুই ব্যক্তি আহত হয়।

বাঘইহাট বাজারে জুয়া খেলা বন্ধ করার ব্যাপারে বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ও সাধারণসম্পদকের কাছ থেকে জানতে চাইলে তারা বলেন,  বাঘইহাটের যুবক ও জনসাধারণের মাঝে শতকরা ৮০ ভাগই জুয়াড়ী, তাই জুয়া খেলা বন্ধ করা সম্ভব হচ্ছেনা ।

অচিরেই যদি এলাকার যুবক ও জনসাধারণকে জুয়া খেলা থেকে ফিরিয়ে আনা না গেলে যুব সমাজ ও এলাকা ধংসের দিকে এগিয়ে যাবে এবং এর সমস্যা মহামারী আকারে রূপ নিতে পারে বলে মনে করেন এ এলাকার জুয়াড়ীদের পরিবারের অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

এ এলাকায় জুয়া খেলা বন্ধের ব্যাপারে স্থানীয় প্রশাসন ও সরকারের সহযোগীতা কামনা করেছেন তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন