সিএইচটি কমিশনের উপর হামলার ঘটনায় ২ মামলা রুজু

Rangamati pic-05-07-14-1

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে সিএইচটি কমিশনের গাড়ী বহরে হামলার ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলা করেছে পুলিশ, আরেকটি সিএইচটি কমিশন।

সোমবার পার্বত্য নাগরিক পরিষদ নেত্রী নুরজাহান বেগম এবং হিরু তালুকদারের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করে পার্বত্য চট্টগ্রাম কমিশনের পক্ষে মামলাটি করেন সংস্থাটির সমন্বয়ক হানা শামস আহম্মেদ। ইমেইলে পাঠানো মামলার আবেদনটি তার পক্ষে আইনজীবি জুয়েল দেওয়ান থানায় পৌঁছে দেন বলে জানিয়েছে পুলিশ। মামলা নং-৩,তারিখ-০৭-০৭-২০১৪।

এর আগে পুলিশের পক্ষে এএসআই আফিলউদ্দিন বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ৪০/৫০ জনকে আসামী করে আরেকটি মামলা দায়ের করেছিলেন রোববার। এই মামলায় আসামী হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি। মামলা নং-২, তারিখ-০৬-০৭-২০১৪। কোতয়ালি থানার অফিসার ইনচার্জ ও ওইদিনের ঘটনায় আহত মনু সোহেল ইমতিয়াজ জানিয়েছেন, দুটি মামলা রেকর্ড হয়েছে, এখন আইনগত প্রক্রিয়ায় পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

প্রসঙ্গত,গত শনিবার রাঙামাটি সফরে আসা পার্বত্য চট্টগ্রাম কমিশনকে ‘প্রতিহত’ করার ঘোষণা দিয়ে শহরের বিভিন্নস্থানে ব্যারিকেড ও পর্যটন মোটেলে তাদের অবরুদ্ধ করে রাখে ৬ টি বাঙালী সংগঠনের নেতাকর্মীরা। এক পর্যায়ে পুলিশী সহযোগিতায় তারা মোটেল থেকে বের হয়ে রাঙামাটি ছেড়ে যাওয়ার উদ্দেশ্যে রওনা হলে ডিয়ার পার্ক এলাকায় তাদের গাড়ীতে ইটপাটকেল নিক্ষেপ করে বিক্ষুদ্ধ জনতা। এ ঘটনায় ৪ জন সামান্য আঘাত প্রাপ্ত হন এবং সিএইচটি কমিশনের গাড়িটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন