সিজারের মাধ্যমে ৪৪ বছর পর চালু হলো অপারেশন থিয়েটার

fec-image

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার ৪৪ বছর পর চালু করা হয়েছে। রবিবার (১ জানুয়ারি) বিকেলে উপজেলার বড়ঘোপ ইউনিয়নের আজম কলোনি গ্রামের মোরশেদ আলমের স্ত্রী তুহিবুল জান্নাতের সিজারের মাধ্যমে অপারেশন থিয়েটারের কার্যক্রম চালু করা হয়।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য এটি একটি যুগান্তকারী পরিবর্তন। এতে খুশি দূর-দূরান্ত থেকে আসা রোগীর স্বজনরা। এ চিকিৎসা সেবা চালু হওয়ায় প্রত্যন্ত এলাকায় বসবাসরত গর্ভবতী মায়েদের আর শহরের হাসপাতাল ও ক্লিনিকের ওপর নির্ভর করতে হবে না।

অপারেশন থিয়েটারে দায়িত্বে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম, জুনিয়র কনসালট্যান্ট (গাইনি) ডা. কেয়া চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডা. রেজাউল হাসান (অ্যানেস্থেসিয়া), ডা. খায়রুল আনোয়ার, ডা. নাজমুল হুদা, ডা. সোহেল রানা।

এ বিষয়ে প্রসূতির স্বামী মোরশেদ আলম জানান, বিনামূল্যে আমার স্ত্রীকে কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার করা হয়েছে। আমি ছেলে সন্তানের বাবা হয়েছি। তিনি হাসপাতালের চিকিৎসকসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম বলেন, অপারেশন শেষে (ওটি) শেষে প্রসূতিসহ নবজাতককে হাসপাতালের কেবিনে রাখা হয়েছে। তিনদিন নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে এখানেই প্রসূতি এবং নবজাতককে সেবা দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন