সিরিয়ার শপিং মল ও সবজি বাজারে রাশিয়ার বিমান হামলা, নিহত ৯

fec-image

সিরিয়ার ইদলিব প্রদেশের একটি সবজি বাজারে রবিবার কয়েক দফা বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত ৯ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। আহত হন ৩৪ জনের বেশি। সেখানকার জরুরি উদ্ধারকারী স্বেচ্ছাসেবক গ্রুপের তথ্যমতে, হামলার লক্ষ্যবস্তু ছিল শপিং মল এবং কাঁচাবাজার। খবর আল জাজিরার।

সিরিয়ায় উদ্ধার তৎপরতাকারী বেসরকারি সংস্থা হোয়াইট হেলমেটস জানিয়েছে, রবিবারের হামলাটি পূর্ব ইদলিব গ্রামাঞ্চলের জিসর আল-শুঘর শহরের একটি সবজি বাজারকে লক্ষ্য করে ঘটেছে।

স্থানীয় একটি পর্যবেক্ষণ সংস্থা সংবাদমাধ্যম আল জাজিরাকে জানিয়েছে, দুটি রুশ ‘সু-৩৪’ যুদ্ধবিমান ইদলিবের শহর, বেনিন এবং আল-আরবিন পর্বত এলাকায় পাঁচটি হামলা চালায়। এর মধ্যে একটি জঙ্গিবিমান বাজারেও বোমা ছুড়ে।

৩৪ বছর বয়সী সবজি বিক্রেতা রেদা হায়শিদ বলেছেন, ‘আমরা যখন সবজি মার্কেটে কাজ শুরু করলাম তখন বিমান হামলা শুরু হয়। আঁতকে উঠেছিলাম আমরা। কয়েকজনের মরদেহ পড়েছিল ঘটনাস্থলে।’

সিরিয়া সিভিল ডিফেন্সের পরিচালনা পর্ষদের কর্মকর্তা আহমেদ ইয়াজজি জানান, ‘সিরিয়ার সরকার ও এই অঞ্চলে রাশিয়ার আক্রমণ গত কয়েকদিনে বেড়েছে। সিরীয় প্রেসিডেন্ট বাশার আল-আসাদ এবং রাশিয়া দু’বার হামলা চালায়।’

হঠাৎ কেন ইদলিবে হামলা চালানো হলো, এ বিষয়ে মস্কোর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ইদলিব সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন