সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে উন্নয়নে কক্সবাজার-রামুকে এগিয়ে নেয়া হবে: কমল

রামু প্রতিনিধি:

কক্সবাজার সদর-রামু আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে কক্সবাজার-রামুকে উন্নয়নে এগিয়ে নেয়া হবে। ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণ উন্নয়নের পক্ষে রায় দিয়েছে। জনগণের এ প্রতিদান দিতে আরো উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার সদর-রামু আসনে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার প্রেক্ষিতে বুধবার (১৬ জানুয়ারী) বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরি সংলগ্ন শহীদ দৌলত ময়দানে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার সদর উপজেলা শাখা আয়োজিত সমাবেশে এমপি কমল আরো বলেন, কক্সবাজার-রামুর প্রতিটি ইউনিয়নের প্রতিটি গ্রামে ইউনিট কমিটি গঠন করে সরকারের সকল বরাদ্ধ এবং প্রধানমন্ত্রীর সুযোগ-সুবিধা ব্যবস্থা করা হবে। গ্রামের গরীব মানুষের চাকরি, বিয়ে, চিকিৎসা সহ সকল প্রকার সমস্যা সমাধানে ওই ইউনিট কমিটিকে দায়িত্ব নেয়ার আহ্বান জানান তিনি।

কক্সবাজারকে আন্তর্জাতিকমানের শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, কক্সবাজারকে সিটি কর্পোরেশন, ঈদগাহকে উপজেলা ও রামুতে পৌরসভা করাই আমাদের প্রধান কাজ। যারা খারাপ প্রকৃতির মানুষ তাদের বয়কট করতে হবে। ভালো মানুষদের জন্য আমাদের দরজা খোলা। তিনি কক্সবাজারের নতুন শিল্প প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ এখানে বাণিজ্যিক পরিবেশ গড়ে তুলতে দেশীয় এবং আন্তর্জাতিক ব্যবসায়ি ও শিল্প উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনের মত কক্সবাজার-রামুর মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কক্সবাজার-রামু এখন আগের মত নেই, এখন এ এলাকা টুঙ্গীপাড়ার মত। সদর ও রামু উপজেলা নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীর নৌকা প্রতীক যার, বিজয়ও তার। তিনি সংসদ নির্বাচনে বিজয়ের মহানায়কদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উপজেলা নির্বাচনেও নৌকার বিজয় ছিনিয়ে আনার আহ্বান জানান।

জনসভাকে ঘিরে কক্সবাজার সদর, পৌরসভা ও রামু থেকে বিভিন্ন জনপ্রতিনিধি, তৃনমূল আওয়ামীলীগ নেতৃবৃন্দের পৃথক মিছিলে জনসভাস্থল ও আশপাশের সড়ক লোকারণ্য হয়ে উঠে।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদুর সঞ্চালনায় অনুষ্ঠিত বিশাল জনসভায় বিশাল এ জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, কক্সবাজর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, আইন সম্পাদক এডভোকেট ফরিদুল আলম, জেলা আওয়ামীলীগ নেতা ইউনুচ বাঙ্গালী, এডভোকেট আব্বাস উদ্দিন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, জেলা শ্রমিকলীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার, সাধারণ সম্পাদক শফি উল্লাহ আনছারী, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সোহেল সিকদার, যুবলীগ নেতা এম সেলিম, গর্জনিয় ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ফরিদ আহমদ চৌধুরী, আইয়ুব সিকদার, ইয়াহিয়া চৌধুরী, যুবলীগ সভাপতি হাফেজ আহমদ প্রমুখ।

জনসভায় কক্সবাজার সদর, পৌর, রামু উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন