স্ত্রীর পরকীয়া, ছেলেকে বিষপান করিয়ে বান্দরবানের যুবকের আত্মহত্যা

fec-image

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ছেলেকে বিষপান করিয়ে নিজেও বিষপানে আত্মহত্যার করেছেন এক যুবক। আজ মঙ্গলবার বিকেলে সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন বান্দরবান পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বালাঘাটা এলাকার সিকদার পাড়ার আমিন শরীফের ছেলে নুরুল কবির (৩৮) ও নুরুল কবিরের ছেলে মোহাম্মদ ছানি (৯)।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

একটি সূত্র জানায়, নিহত নুরুল কবির প্রবাসে থাকার সুযোগে তার স্ত্রী নাছিমা আক্তার (২৫) বালাঘাটা এলাকার জমির উদ্দিনের (২৭) সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এরই মধ্যে গত মাসের শুরুর দিকে নাছিমা আক্তার নিজ বাড়িতে প্রেমিক জমির উদ্দিনসহ এলাকাবাসীর কাছে ধরা পড়েন। প্রবাসে থাকা নুরুল কবির এমন তথ্য জানতে পেরে দ্রুত দেশে এসে স্ত্রীর কাছে দীর্ঘদিন প্রবাস থেকে পাঠানো অর্থ ও স্বর্ণালংকার ফেরত চাইলে স্বামীর সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন নাছিমা আক্তার। এই বিরোধের সূত্র ধরে নুরুল কবির স্ত্রী নাছিমা আক্তার ও তার প্রেমিক জমির উদ্দিনকে আসামি করে একটি মামলা করেন। সেই থেকেই ছেলে ছানিকে নিয়ে আলাদা থাকেন নুরুল কবির। গতকাল সোমবার বিকেলে বিষপান করা অবস্থায় মৃত্যু যন্ত্রণায় কাতরাতনুরুল কবির ও তার ছেলে কখন কীভাবে বিষপান করে ঘটনাস্থলে এলো এটিই এখন স্থানীয় মানুষের কাছে বড় রহস্যের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়ে সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ‘নুরুল কবিরের আসল বাড়ি চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের পশ্চিম বাইনজুড়ি গ্রামে। বসবাস করতেন বান্দরবানের বালাঘাটায়। বেশ কয়েক দিন আগে ফার্নিচারের কাজ করার জন্য দস্তিদার হাটে আসেন। বিষপান অবস্থায় বাবা-ছেলেকে দেখে লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ তাদের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ছেলে ছানিকে মৃত ঘোষণা করেন ও উন্নত চিকিৎসার জন্য নুরুল কবিরকে চমেক হাসপাতালে পাঠায়। সেখানেই তার মৃত্যু হয়। লাশের ময়নাতদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষপানে মৃত্যু, নাকি অন্য কিছু এ বিষয়টি জানা যাবে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, ‘বিষপানে আত্মহত্যা করা নুরুল কবিরের স্ত্রীর অনৈতিক সম্পর্কের বিষয়টি জানার পর তিনি (নুরুল কবির) স্ত্রীকে ফেরানোর জন্য অনেক চেষ্টা করেছেন। কিন্তু বার বার ব্যর্থ হওয়ায় শেষে ছেলেকে বিষপান করিয়ে নুরুল কবির নিজেও বিষপান করেছেন বলে আমরা ধারণা করছি। তবে আরও একাধিক বিষয় সামনে রেখে পুলিশ বিষয়টি তদন্ত করছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মহত্যা, বিষপানে আত্মহত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন