স্বনির্ভর হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে পার্বাঞ্চলে বিক্ষোভ

fec-image

খাগড়াছড়ি সদরের স্বনির্ভর হত্যাকাণ্ড জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে খাগড়াছড়ি জেলা সদর ও গুইমারায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)। এছাড়াও মহালছড়িতে স্মরণ সভা করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

খাগড়াছড়ি বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা। শুক্রবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ৯টায় স্বনির্ভর হত্যাকাণ্ডের ৫ বছর উপলক্ষে খাগড়াছড়ি সদর এলাকায় এই বিক্ষোভের আয়োজন করা হয়। মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রূপান্ত চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি লিটন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শান্ত চাকমা ।

গুইমারায় বিক্ষোভ মিছিল
খাগড়াছড়ির স্বনির্ভর হত্যাকাণ্ডের ৫ম বার্ষিকীতে খাগড়াছড়ি জেলা গুইমারায় বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম গুইমারা উপজেলা শাখা।শুক্রবার (১৮ আগস্ট) সকাল ৯টার সময় উক্ত দুই সংগঠনের গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা শাখার যৌথ উদ্যোগে এই বিক্ষোভের আয়োজন করা হয়।

মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে রনি ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক নিশান ও গণতান্ত্রিক যুব ফোরাম মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি রিকেন চাকমা।

মহালছড়িতে স্মরণসভা অনুষ্ঠিত
খাগড়াছড়ির স্বনির্ভর হত্যাকাণ্ডের ৫ বছর উপলক্ষে মহালছড়িতে গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ইউনাইটেড পিপলস ডেমোাক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মহালছড়ি ইউনিট এ স্মরণসভার আয়োজন করে। স্মরণসভা শুরুর পূর্বে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শহীদ তপন, এল্টন, পলাশসহ নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেফতার, বিক্ষোভ, স্বনির্ভর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন