স্লিম-সুন্দরী হতে সাহায্য করে যে ৬টি ফল!

A_fruit_bowl-655x360

লাইফস্টাইল ডেস্ক:
স্লিম হতে চেয়ে কম খাওয়ার প্রতিযোগিতায় উঠে পড়ে নামে প্রায় সব্বাই। বিশেষ করে মেয়েরা। কী খাব? কী খাব না? তবে সেই লিস্ট থেকে ফল যেন বাদের খাতায় না পড়ে সেটি খেয়াল রাখা খুব দরকার। প্রতিদিনের খাবার চার্টে শাকসবজির পাশাপাশি প্রচুর পানি ও ফল কিন্তু মাস্ট।

তবে ফল খেলেই হল না৷স্লিম অ্যান্ড ট্রিম থাকতে ফলজগতে রয়েছে বহু এমন ফল যা খেলে ফলাফল তাক লাগিয়ে দেওয়ার মত৷ লাইফস্টাইলে রইল সেইরকম ছ’টি ফলের হদিশ যা চটজলদি আপনার ওজন কমাতে খুব সাহায্য করবে।

স্ট্রবেরি- ওজন কমানোর ফলের মধ্যে স্ট্রবেরি অন্যতম। এই ফলে প্রচুর নিউট্রিশনের সঙ্গে রয়েছে অল্প মাত্রায় ক্যালোরি। এছাড়াও প্রতিদিন যে পরিমাণ ফাইবার দরকার তা স্ট্রবেরিতে পর্যাপ্ত পর্যায়ে রয়েছে। এছাড়াও, ভিটামিন সি ও পটাশিয়াম রয়েছে।

পেঁপে- পেঁপে এমন একটি ফল যা আপনি সেদ্ধ, পাঁকা বা রান্না সব অবস্থাতেই খেতে পারেন। এক কাপ পেঁপের মধ্যে ৫৫ ক্যালোরি ও ৩ গ্রাম ফাইবার ও ভিটামিন সি, এ, পটাশিয়াম প্রচুর পরিমাণে রয়েছে।

কলা- অনেকেই ভাবেন কলা মানেই ফ্যাট৷ কিন্তু নতুন গবেষণা বলছে কলা কিন্তু ওজন কমাতে খুব সাহায্য করে৷ কলার মধ্যে রয়েছে প্রচুর পটাশিয়াম, ফাইবার৷ রয়েছে রোগ প্রতিরোধী শ্বেতসার। যা আসলে দেহের অতিরিক্ত ফাট ঝরাতে সাহায্য করে তাই নয়৷

আপেল- কথায় আছে অ্যান অ্যাপল আ ডে কিপস ডক্টর অ্যাওয়ে৷কথায় নয়, ব্যাপারটা সত্যিই কার্যকরী৷ঝকঝকে ত্বক, আর স্লিম, ট্রিম চেহারা পেতে ফুড হ্যাবিডে অবশ্যই রাখা উচিত ফলকে৷ আপেলে রয়েছে ভিটামিন সি, ফাইবার।

আঙুর- আপনি যদি সবুজ ও লাল আঙুরের মধ্যে যেকোনো একটি খেতে চান, তাহলে আমাদের অ্যাডভাইস গো ফর দ্য রেড। তাতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং সবুজ আঙুরের থেকে বেশি নিউট্র্রিশন রয়েছে।

লেবু- লেবুর জুস খাওয়া বা শুধু লেবু খাওয়া ভীষণ দরকারি। লেবু মধ্যে রয়েছে ভিটামিন সি। স্কিন ঝকঝকে করতে লেবুর জুরি মেলা ভার৷মেদ ঝড়াতেও লেবুকে টেক্কা দিতে পারবে না কোনও ফলই৷

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন