জিমেইলে আসছে নতুন এআই ফিচার

fec-image

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম জিমেইল। এটি ছাড়া স্মার্টফোনে কাজ করা কঠিন হয়ে পড়ে। তা ছাড়া কর্পোরেট জগতে জিমেইল ছাড়া চলা অসম্ভব ব্যাপার।

যদিও অনেক সময় জিমেইলের দীর্ঘ মেসেজের কারণে ব্যবহারকারীরা বিরক্ত হন। কিন্তু এখান থেকে তারা শিগগিরই মুক্তি পেতে যাচ্ছেন। জানা গেছে, জিমেইল ব্যবহারকারীরা শিগগিরই একটি এআই ফিচার পেতে যাচ্ছেন। এই ফিচারের সাহায্যে তারা চ্যাট করতে পারবেন।

একটি প্রতিবেদনে বলা হয়েছে, জিমেইল অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে ব্যবহারকারীদের জন্য শিগগিরই একটি নতুন ফিচার ‘সামারাইজ দিস মেইল’ চালু করা হতে পারে। এর পাশাপাশি গুগল অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য একটি নতুন টগল বোতাম দেওয়া হবে, যেখানে জেমিনি সহায়তা করবে।

দুটি রিপোর্ট অনুসারে, জিমেইল অ্যাপের নতুন অ্যান্ড্রয়েড ফিচারটি দীর্ঘ মেইলগুলোকে সংক্ষিপ্ত করবে। এতে ব্যবহারকারীর সময় বাঁচবে। প্রতিবেদনে বলা হয়েছে, সামারাইজ দিস মেইল ফিচারটি সাবজেক্ট লাইনের নিচে দেওয়া হবে।

বর্তমানে ফিচারটি শুধু ওয়ার্কস্পেস ব্যবহারকারীরা পাচ্ছেন। এটি জিমেইলের ওয়েব সংস্করণে ব্যবহার হতে পারে। এই ফিচারটি বর্তমানে প্রাথমিক পরীক্ষার পর্যায় অতিক্রম করছে, যখন এই ফিচারটি সম্পূর্ণরূপে চালু হয়ে যাবে, এটি ইমেলের উপরে একটি বড় আকারের উইন্ডোতে দৃশ্যমান হবে। ব্যবহারকারীদের শিগগিরই একটি নতুন টগল বোতাম দেওয়া হবে, যার মাধ্যমে ইউজাররা গুগল অনুসন্ধান এবং জেমিনি এআইতে স্থানান্তর হতে সক্ষম হবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন