পেশায় সংশ্লিষ্টদের বেতন দিতে পারছে না মালিকরা

হরতাল-অবরোধে পর্যটক শুন্য কাপ্তাই, ব্যবসায় ধসের শঙ্কা

fec-image

পর্যটক খড়ায় ভোগছে রাঙামাটির কাপ্তাই। এ পেশায় সংশ্লিষ্ট লোকদের বেতন দিতে পারছে না পর্যটন কেন্দ্র মালিকরা। দীর্ঘ এক মাস যাবত দেশের বিরাজমান পরিস্থিতির ফলে একে একে বন্ধ হতে যাচ্ছে কাপ্তাইয়ে পর্যটন কেন্দ্র, আবাসিক হোটেল ও রেস্তোরাঁ। প্রাকৃতি সৌন্দর্য, পাহাড়, লেক বিচিত্র পশু-পাখি ও সবুজ অরণ্যভরপুর কাপ্তাই। ভ্রমণ পিপাসুদের জন্য কাপ্তাইয়ে পর্যটন ব্যবসায়ীরা লাখ লাখ টাকা ব্যয় করে বিভিন্ন রঙে সাজিয়ে রেখেছে। সামনে স্কুল, কলেজ শিক্ষার্থীর বার্ষিক পরীক্ষা শেষ হবে। পরীক্ষা শেষে সকলে মন ফ্রেশ করতে ছুটে আসবে বেড়াতে। কিন্ত সে আশা নিরাশায় পরিণত হয়েছে। ২৮ অক্টোবরের পর থেকে দেশে হরতাল-অবরোধ থাকায় কাপ্তাইয়ে পর্যটক আসা বন্ধ হয়ে গেছে।

কাপ্তাই নিসর্গ ভ্যালি পড হাউস পরিচালক মো. সরোয়ার হোসেন জানান, লাখ লাখ টাকা ব্যয় করে বসে আছি পর্যটক আগমনের অপেক্ষায়। কিন্ত দেশের বিরাজমান পরিস্থিতির ফলে এখন পর্যটন আগমন বন্ধ হয়ে গেছে। ফলে ৩০-৪০জন স্টাফদের বেতন দিতে পারছি না।

আপস্টিম গ্রিন রিভার ভিউ গেস্ট হাউজ ম্যানেজার মো. ইসমাল হোসেন জানান, ১ মাস যাবত কোন বুকিং নেই।

বন বিভাগ কর্তৃক পরিচালিত প্রাশান্তি পার্ক টিকিট কাউন্টার ম্যানেজার মো. ওসমানগনী জানান, ২৮ অক্টোবর পর হতে এ যাবত কোন টিকিট বিক্রয় হচ্ছে না। একেবারে পর্যটন শুন্য অলস সময় কাটছে। স্থানীয় লোকজন মাঝে মধ্যে আসে ২০০ থেকে ৩০০ টাকার টিকিট বিক্রয় হয়। এরকম চলতে থাকলে ব্যবসায় পর্যটন শিল্পে ব্যাপক ধসের আশঙ্কা করছেন সরকারি-বেসরকারি পর্যটন মালিকরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ, কাপ্তাই, পর্যটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন