সন্ত্রাসীদের আগামী ৪৮ ঘণ্টার ভিতর গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিতের দাবিতে ওলামা পরিষদের বিবৃতি

হাফেজের উপর উপজাতি সন্ত্রাসীদের হামলার নিন্দা জানিয়ে সর্বোচ্চ শাস্তির দাবি

fec-image

খাগড়াছড়ির মানিকছড়িতে হাফেজ মুহাম্মাদ আব্দুল হালিমের উপর পাহাড়ি উপজাতি সন্ত্রাসী কর্তৃক বর্বর হামলার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ওলামা পরিষদ।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটি জেলা সভাপতি মাওলানা শরিয়ত উল্লাহ ও সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক গণমাধ্যমে প্রেস বিবৃতি দিয়ে খাগড়াছড়ির মানিকছড়িতে মহামুনি দারুন নাজাত মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষক- হাফেজে কোরআন আব্দুল হালিমের ওপর পাহাড়ি উপজাতি অবৈধ অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, গত ১৯ অক্টোবর বৃহস্পতিবার রাত্রে মানিকছড়ি কলেজ গেইট সংলগ্ন ধর্মঘরে কয়েকজন পাহাড়ি উপজাতি সন্ত্রাসী মোটরসাইকেল ছিনতাইয়ের উদ্দেশ্যে তার মোটরসাইকেল ব্যারিকেড দেয় এবং জোরপূর্বক গাড়ির চাবি নিতে চায়, এসময় হাফেজ হালিম চাবি দিতে অস্বীকৃতি জানালে পাহাড়ি উপজাতি সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাথাড়িভাবে কোপাতে থাকে, এতে সে মারাত্মকভাবে আহত হয়। গুরুতর আহত অবস্থায় প্রথমেই মানিকছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অব্স্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান কর্তব্যরত চিকিৎসক।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, একটি গুরত্বপূর্ণ জনপদে একজন হাফেজে কোরআন ও মাদ্রাসা শিক্ষকের ওপর এমন নৃশংস ন্যক্কারজনক হামলায় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হামলায় জড়িত পাহাড়ি উপজাতি সন্ত্রাসীদেরকে আগামী ৪৮ ঘণ্টার ভিতর গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি জোড় দাবি জানাচ্ছি। অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় বৃহত্তর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি, সন্ত্রাসী, হাফেজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন