বান্দরবানে অপহৃত ইটভাটা ম্যানেজার উদ্ধার, অস্ত্রসহ ৩ উপজাতীয় অপহরণকারী আটক

বান্দরবানে অপহৃত ইটভাটা ম্যানেজার উদ্ধার, অস্ত্রসহ ৩ উপজাতীয় অপহরণকারী আটক

fec-image

বান্দরবানে অপহৃত ইটভাটা ম্যানেজার মো. ইউসুফকে উদ্ধার করেছে স্থানীয় জনতা। এসময় অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামসহ অপহরণকারী দলের ৩ সদস্যকে আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বান্দরবান সদর উপজেলার ক্যামলং মকছুদ কোম্পানির মালিকানাধীন ইট ভাটার অফিস থেকে ৭/৮ জন উপজাতীয় যুবক অস্ত্রের মুখে ম্যানেজার মো. ইউসুফ (৪৫) অপহরণ করে নিয়ে যায়।

বুধবার (৬ সেপ্টম্বর) বেলা ১১টার দিকে বান্দরবান সদর উপজেলার ক্যামলং সোনাই ঝিরি এলাকা এক অচেনা উপজাতীয় যুবক পাহাড় থেকে নেমে এসে দোকান থেকে নাস্তা নিয়ে পাহাড়ের দিকে চলে যাচ্ছিল। এসময় উপজাতীয় যুবকের প্রতি স্থানীয়দের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদসহ দেহ তল্লাশি করে। স্থানীয়রা তার দেহ তল্লাশি চালিয়ে প্যান্টের পকেট থেকে অপহৃত ম্যানেজারের ব্যবহৃত মোবাইল উদ্ধার করে। এক পর্যায়ে সে স্বীকার করে যে, সে অপহরণকারী দলের সদস্য এবং অপহৃত ম্যানেজার পাহাড়ে তাদের হাতে বন্দি রয়েছে। এসময় স্থানীয়রা পুরো সোনাই ঝিরি পাহাড় ঘেরাও করে তল্লাশি শুরু করে। এক পর্যায়ে পাহাড় থেকে বন্দি অবস্থায় অপহৃত ম্যানেজার মো. ইউসুফকে উদ্ধার করে। এসময় অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামসহ অপহরণকারী দলের আরো দুই সদস্যকে আটক করে। আটক অপহরকারী দলের সদস্যরা হলেন-মংক্যচিং মার্মা(২৬) চহ্লা মার্মা(৩৫) এবং সানি মার্মা(৩২)। উদ্ধারকৃত অস্ত্র ও সরঞ্জামের মধ্যে রয়েছে- ২টি দেশীয় তৈরি এলজি বন্ধুক, ২ রাউন্ড কার্তুজ, ওয়াকিটকি ও ৫টি মোবাইল।

আটক অপহরণকারী দলের সদস্য মংক্যচিং মার্মা ম্যানেজার মো. ইউসুফকে অপহরণের দ্বায় স্বীকার করে বলেন, তাদের ৬ সদস্য বিশিষ্ট শসস্ত্র দলে আটক ৩ জন ছাড়াও মংহ্লাচিং মার্মা, মেদু মার্মা ও সুইচিং মার্মা নামে আরো ৩ জন রয়েছে। তাদের দলের নেতা সুইচিং মার্মা এবং তার বাড়ি রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার মরাপুর। তিনি আরো জানান, এই দলের অন্যান্য সদস্যদের বাড়ি খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি ও ও মানিকছড়ি উপজেলায়। তারা বেশ কয়েক বছর ধরে এই এলাকায় অবস্থান নিয়ে অপহরণ বাণিজ্য চালিয়ে আসছে।

এদিকে জনতার হাতে অপহৃত উদ্ধার এবং অস্ত্রসহ ৩ অপহরণকারী দলের সদস্য আটকের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেছে সেনাবাহিনী ও পুলিশ। এসময় স্থানীয়রা উদ্ধার হওয়া ম্যানেজার, আটক ৩ অপহরণকারী দলের সদস্যসহ অস্ত্র পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।

ঘটনাস্থালে উপস্থিত বান্দরবান সদর থানা পুলিশের এস আই মো. আলমগীর সাংবাদিকদের জানান, স্থানীয় জনতা কর্তৃক অপহৃত ম্যানেজারকে উদ্ধার এবং সাথে অস্ত্রসহ ৩ অপহরণকারীকে আটকের সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। স্থানীয়রা উদ্ধার হওয়া ম্যানেজার মো. ইউসুফ এবং অস্ত্রসহ ৩ অপহরণকারীকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এব্যপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, উপজাতি, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন