সাজেকে অস্ত্রের মুখে চাকমা শিক্ষার্থী অপহরণ

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি সাজেক পর্যটনকেন্দ্রে বেড়াতে যাওয়ার পথে এক চাকমা শিক্ষার্থীকে অপহরণ করেছে স্থানীয় সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীরা।

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে দীঘিনালা-সাজেক সড়কের শিজকছড়ার সাজেন্ট কামাল চত্বর এলাকা থেকে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রায় ৪০ থেকে ৪৫ জন শিক্ষার্থী সাজেক ভ্রমণের উদ্দেশ্যে বের হয়। যাত্রাপথে তারা সার্জেন্ট কামাল চত্বরে সাময়িক বিরতি নেওয়ায় সময় তাদের সাথে পাহাড়ি মেয়েকে দেখে স্থানীয়রা তর্ক-বিতর্ক শুরু করে ও হাতাহাতি হয়। পরে অস্ত্রের মুখে এক চাকমা শিক্ষার্থীকে অপহরণ করে স্থানীয় সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীরা।

চাকমা শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত বলে জানা গেছে। তিনি রোকেয়া হলের আবাসিক ছাত্রী। চাকমা শিক্ষার্থী খাগড়াছড়ি জেলা সদরের শীতেজ বিকাশ চাকমার মেয়ে।

জানা যায়, চাকমা শিক্ষার্থী কয়েকজন বন্ধুকে নিয়ে পর্যটকবাহী গাড়িতে করে খাগড়াছড়ি থেকে সাজেক পর্যটন এলাকায় বেড়াতে যাচ্ছিলেন। এ সময় অতর্কিত তাদের গাড়ি আটকিয়ে শিক্ষার্থীকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। কী কারণে তাকে অপহরণ করা হয়েছে, তা বিস্তারিত জানা যায়নি।

এদিকে ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ উদ্ধার অভিযানে নেমেছে বলে জানিয়েছেন, রাঙামাটির পুলিশ সুপার মীর মো. আবু তৌহিদ।

তিনি বলেন, একদল পাহাড়ি সন্ত্রাসী অস্ত্রের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যাওয়ার ঘটনাটি নিশ্চিত হওয়া গেছে। এর পরপরই অপহৃতাকে উদ্ধারে পুলিশ ঘটনাস্থলের চারদিকে অভিযান তৎপরতা শুরু করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন সাজেক থানার ওসি মো নুরুল হক।

অপরদিকে, বাঘাইছড়ির উপজেলা নিবার্হী অফিসার রুমানা আক্তার বলেন, চাকমা শিক্ষার্থীকে উদ্ধার জন্য অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, চাকমা, ঢাকা বিশ্ববিদ্যালয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন