বাঘাইছড়িতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি

IMG_20140430_121448 copy

বাঘাইছড়ি সংবাদদাতা : রিজার্ভ ফরেস্টের সরকারী জায়গায় অবৈধভাবে বৌদ্ধ মন্দির নির্মাণকে কেন্দ্র করে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দুইটিলা এলাকায় অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের দুই টিলা রিজার্ভ ফরেষ্ট এলাকায় স্থানীয় চাকমারা একটি বনবিহার তৈরি করার জন্য একটি বুদ্ধমূর্তি এনে কাজ শুরু করে। কাজ শুরুর খবর পেয়ে বাঘাইহাট ফরেষ্ট রেঞ্জ কর্মকর্তা সেখানে গিয়ে কাজ না করতে নিষেধ করেন। নিষেধ অমান্য করে কাজ করতে থাকেন স্থানীয় চাকমারা। নিষেধ অমান্য করায় রেঞ্জ কর্মকর্তা আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সহায়তা নেন এবং ২৯ এপ্রিল বাঘাইছড়ি নিবাহী কর্মকর্তা ও থানার ও,সি, এসে কাজ না করতে বলেন। এ সময় সেখানে স্থানীয় চাকমা নারীরা হাতে লাঠি, দা, কুড়াল নিয়ে জড়ো হয় এবং কাজে বাধাঁ প্রদানকারীদের মোকাবেলা করার চেষ্টা করেন আর কাজ চলিয়ে যান।

সমস্যা সমাধানের জন্য বাঘাইছড়ি উপজেলা নিবাহী কর্মকর্তা ৩০ এপ্রিল সেখানে  এসে স্থানীয় চাকমাদের সাথে সমন্বয় সভা করেন সেখানে আরও উপস্থিত ছিলেন  বাঘাইছড়ি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এবং বাঘাইহাট জোনের প্রতিনিধি চাকমাদের প্রতিনিধি হিসেবে বিশ্বজিৎ (হারিহাপ্পা) ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভার শেষে উপজেলা নিবাহী কর্মকর্তা কাজ স্থগিত রাখার নির্দেশ দেন কিন্তু চাকমারা কাজ চলিয়ে যাবে বলে জানায়।

পরবর্তীতে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাল ৪টা থেকে স্থানীয়ভাবে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা জারি, অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি, বাঘাইছড়িতে অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন