১৮ দলের ডাকে রাঙামাটিতে শান্তিপূর্ণ হরতাল পালিত

আলমগীর মানিক, রাঙামাটি:
কেন্দ্র ঘোষিত কর্মসুচী হিসেবে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ও নেতা কর্মীদের বিরুদ্ধে দায়কৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি, সভা সমাবেশ ও রাজনৈতিক কার্যক্রমের ওপর বাধা নিষেধ প্রত্যাহার, দুর্নীতিবাজদের গ্রেফতার পরবর্তী বিচার এবং অযোগ্য ও ব্যর্থ সরকারের পদত্যাগের দাবিতে ১৮ দলীয় জোটের ডাকে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্নভাবে পালিত হয়েছে।

হরতালের শুরুতে সকাল থেকে জেলা শহরের প্রধান প্রধান সড়ক গুলোতে ১৮ দলের নেতা কর্মীদের পিকেটিং করতে দেখা যায়। রোববারের হরতালে রাঙামাটি শহরে ইসলামী ছাত্র শিবিরের নেতাকর্মীদের উপস্তিতি ছিল লক্ষণীয়।
হরতালের সমর্থনে সকালে শিবিরের এক বিক্ষোভ মিছিল বের করে মিছিলটি শহরের আলিফ মার্কেট হতে শুরু হয়ে বনরূপা বাজারে এসে শেষ হয়।
সকাল থেকে জেলার দুরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি, নৌ চলাচল বন্ধ ছিল। এদিকে জেলায় এপর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
শহরে নাশকতার আশংকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি জেলা বিএনপি অফিসে পুলিশের উপস্থিতি ছিল লক্ষণীয়। এছাড়া রাঙামাটির বাঘাইছড়ি, লংগদু, নানিয়ারচর, কাপ্তাইসহ জেলার সকল উপজেলায়ও শান্তিপূর্ণ হরতাল পালনের খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন