৪ শতাধিক শীতার্ত পরিবারকে কম্বল বিতরণ করলেন খাগড়াছড়ি ব্রিগ্রেড কমান্ডার

khagrachari-picture01-07-01-2017

নিজস্ব প্রতিনিধি॥
পৌষের কনকনে ঠান্ডায় খাগড়াছড়ির হতদ্ররিদ্র ও নিম্ন আয়ের প্রান্তিক জনগোষ্ঠীদের উষ্ণতার পরশ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শনিবার রাতে ২০৩ পদাতিক ডিভিশন খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে রিজিয়নের অন্তর্গত বিভিন্ন এলাকায় ৪ শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন ২০৩ পদাতিক ব্রিগ্রেড খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহবুব উল আলম।

তিনি একে একে পায়ে হেঁটে দীঘিনালা-খাগড়াছড়ি সড়কের দূর্গম থংথাক পাড়া, ৪ মাইল যৌথ খামার, ৭ মাইল যৌথ খামার ও ৯ মাইল এলাকায় বসবাসরত প্রান্তিক জনগোষ্ঠীদের মাঝে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে কম্বল বিতরণ করেন।

এসময় খাগড়াছড়ি সদর সেনা জোন অধিনায়ক লে: কর্ণেল জি এম সোহাগ, রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মুজাহিদুল ইসলাম, রিজিয়ন ও জোনের উর্ধ্বতন অফিসারসহ জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

03

৯মাইল এলাকার বাসিন্দা জোৎস্না ত্রিপুরা বলেন, আমাদের এলাকার অধিকাংশ মানুষের শীতবস্ত্র নেই। সেনাবাহিনী কম্বল বিতরণ করে অনেক উপকার করেছে। আমাদের আত্মা ভাল কাজের জন্য প্রার্থনা করবে।

একই এলাকার তপন কার্বারী ত্রিপুরা বলেন, সেনাবাহিনী এলাকার নিরাপত্তার পাশাপাশি আত্ম সামাজিক উন্নয়নে অনেক কাজ করছে। শীতের রাতে আমাদের গ্রামে এসে শীতার্তদের উষ্ণতা দেয়ার জন্য সেনাবাহিনীর কাজে গ্রামবাসী কৃতজ্ঞ।

প্রসঙ্গত, নিরাপত্তার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের আত্মসামাজিক উন্নয়নে শিক্ষা, স্বাস্থ্য, পর্যটন ও যোগাযোগ ব্যবস্থায় অকৃত্রিম অবদান রাখছে বাংলাদেশ সেনাবাহিনী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন