বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে খাগড়াছড়িতে হরতাল পালিত

??????????????????

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি ॥

টায়ারে আগুন ও বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়। টেলিভিশন ব্যক্তিত্ব সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যার প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

হরতালের সমর্থনে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছে হরতাল আহ্বানকারীরা। হরতালের শুরুতে সকালে শহরের শাপলা চত্বরে টায়ারে আগুন দিয়ে প্রতিবাদ করে সমর্থকরা। জেলা শহরের চেঙ্গী স্কোয়ার, শাপলা চত্বর, খাগড়াছড়ি গেইট এলাকাসহ বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে খন্ড খন্ড মিছিল করেছে পিকেটাররা।

এদিকে হরতালের কারণে খাগড়াছড়ির সাথে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ ছিল দোকানপাঠ ব্যবসা প্রতিষ্ঠান।

হরতাল চলাকালে জেলা সদরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। গুরুত্বপয়েন্টে ছিল পুলিশের সতর্ক পাহারা। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হরতালকারীরা মো: নুরুল ইসলাম ফারুকী হত্যার জন্য স্বাধীনতা বিরোধী জামাত-শিবির ও হেফাজত জঙ্গীগোষ্ঠিকে দায়ী করেছে। খাগড়াছড়িতে হরতালের প্রতি একাত্বতা প্রকাশ করেছে গাউছিয়া কমিটি বাংলাদেশ, আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন