রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের বিরুদ্ধে ক্ষতিগ্রস্থ ৬১ পরিবারের সংবাদ সম্মেলন

Rangamati press pic-1

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগ কর্তৃক অবৈধভাবে ৬১পরিবারকে উচ্ছেদের অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো। মঙ্গলবার সকাল ১১টায় জেলা শহরের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, এ্যাডভোকেট আবছার আলী। এ সময় উপস্থিত ছিলেন, মো. মাছুদুল হক, আব্দুল হালিম, আবুল কালাম ও একরামুল হক সুজন প্রমূখ।

সাংবাদিক সম্মেলনে বক্তরা বলেন, রাঙামাটি সড়ক ও জনপদ শহরের ভেদভেদী এলাকায় বৈধ বাড়ি-ভিটা অবৈধভাবে উচ্ছেদ করেছে। এতে ৬১ পরিবার ঘর ছাড়া হয়েছে। এ সকল পরিবারের ক্ষতি হয়েছে প্রায় তিন কোটি টাকার। ঘর ছাড়া পরিবারগুলো এখন মানবেতর জীবন যাপন করছে। তা ছাড়া উচ্ছেদকারীরা আগে থেকে কোন নোটিশ দেয়নি। আগে নোটিশ দিলে হয়তো এমন ক্ষতির মূখে পরতে হতো না। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ পরিবার মাসুদুল হক বাদি হয়ে মামলা করেছে যার নং-১৪৯/২০১৬ইং।

তারা অবিলম্বে বলেন, সড়ক ও জনপদ বিভাগ বৈধ কাগজপত্র না দেখে অন্যায়ভাবে তাদের উচ্ছেদ করা হয়েছে বলে দাবি করে ক্ষতিগ্রস্থ পরিকবারগুলোকে পুনর্বহাল এবং বসতবাড়ী ভাংচুরের ক্ষতিপূরণের জোড় দাবি করেন।

উল্লেখ্য, সোমবার রাঙামাটি শহরের ভেদভেদী এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়। এ অভিযানের মাধ্যমে ৬১পরিবার উচ্ছেদ ও রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের বেদখলকৃত প্রায় আট একর জায়গা উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন