নাইক্ষ্যংছড়ি বাজারও সীমিত করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী: সেনা টহল শুরু

fec-image

বান্দরবানের সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলাটি গত ২৪মার্চ থেকে লকডাউনে রয়েছে। বিশেষ কোন কারণ ও প্রয়োজন ছাড়া এলাকায় প্রবেশ ও বাইরে যেতে কড়াকড়ি আরোপ রয়েছে প্রশাসনের।

কিন্তু জনসমাগম কমাতে কাজ না হওয়ায় নিত্যপন্যের বাজার পরিচালনা সীমিত করে দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। বাজার ব্যবসায়ীদের পরামর্শক্রমে ব্যবসা পরিচালনার এই রুটিন করা হয়েছে।

জানা গেছে, ইতোপূর্বেকার আদেশে নিত্যপন্যের বাজার সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখার কথা ছিল। এই কারণে লোকজন অকারনে বাজারে ঘুরতে থাকে। যার কারনে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবসা পরিচালনা নিয়ে এই নিয়ম করে দিয়েছেন।

নতুন নিয়মের পর শনিবার (৪ এপ্রিল) বাজারটিতে চারটি মুদি দোকান ও ছয়টি সবজির দোকান খুলেছে। আগামী চারদিন পর অপর ব্যবসায়ীরা রুটিন অনুযায়ী ব্যবসা পরিচালনা করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি বাজারের মুদি ব্যবসায়ী আবদুল হক সওদাগর।

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বাজারে মানুষের ভীড় কমাতে এই নিয়ম করে দেওয়া হয়েছে।

জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আনোয়ার হোসেন বলেন- লকডাউনের পরও বিনা কারণে বাজারে মানুষ আড্ডারত থাকে। জনসমাগম কমাতে বাজার ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে এই নিয়ম করা হয়েছে।

অন্যদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন- জনসমাগম কমানোর জন্য পুলিশের পক্ষ থেকে নতুন এই নিয়মটি করা হয়েছে।

করোনভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তিনি এলাকার মানুষের সহযোগিতা চান।

এদিকে শনিবার সকাল থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। নাইক্ষ্যংছড়ি সদর, চাকঢালা, বাইশারী এলাকা ঘুরে দেখেছেন টহলে নিয়োজিত কর্মকর্তারা। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রচারণার পাশাপাশি স্থানীয় প্রশাসনকে সহায়তা করবেন তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন