উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও খুন

fec-image

কক্সবাজারের উখিয়ার বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে হাফেজ মাহবুব (২৭) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটের দিকে বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি/৭ ব্লকে এই ঘটনা ঘটে । নিহত হাফেজ মাহবুব উখিয়ার থাইংখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি/৯ ব্লকের সৈয়দ আমিন ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্যাম্প ১২ এর জি/৭ ব্লকের সামনে সন্ত্রাসীরা হাফেজ মাহবুবকে গুলি চালায়। এতে দুই রাউন্ড গুলিবিদ্ধ হয়। তাঁকে উদ্ধার করে প্রথমে এমএসএফ হাসপাতাল ও পরে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঐ রোহিঙ্গা আইনশৃঙ্খলাবাহিনীকে সহায়তা করায় তাকে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ ও এপিবিএনের নিয়ন্ত্রণে রয়েছে পরিস্থিতি। ময়না তদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঐ রোহিঙ্গা প্রশাসন কে সহায়তা করায় তাকে হত্যা করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে হাত-মুখ বাঁধা অবস্থায় মাহাবুর রহমান (৩৪) নামের এক রোহিঙ্গা যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৫ মার্চ) ভোরেও দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ রশিদ (৩৫) নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবক খুন হন।

গত কয়েকমাস ধরেই ক্যাম্পে অরাজক পরিস্থিতি সৃষ্টির চেষ্টা চালাচ্ছে দুর্বৃত্তরা। এরই ধারাবাহিকতায় ঘটেছে একাধিক মাঝি, সাব মাঝি ও স্বেচ্ছাসেবকসহ সাধারণ রোহিঙ্গা হত্যার ঘটনা। এর মাঝে গত ৫ মার্চ বালুখালী এলাকার ১১ নম্বর ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। এইসময় প্রায় ২ হাজার ঘরবাড়ি পুড়ে যায়। এবং গৃহহীন হয় কমপক্ষে ১২ হাজার রোহিঙ্গা। একের পর এক অপরাধ কর্মে সাধারণ রোহিঙ্গারা আতঙ্কে দিন পার করছেন বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন