থানচিতে শ্রেষ্ঠ ৩ জয়িতা পেলেন রোকেয়া সম্মাননা

fec-image

জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসূচির আওতায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বান্দরবানে থানচি উপজেলা শ্রেষ্ঠ ৩ জয়িতাকে রোকেয়া সম্মাননা প্রদান করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উদযাপন উপলক্ষে “সবার মাঝে ঐক্য গড়ি নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” প্রতিপাদ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় এ সম্মাননা প্রদান করা হয়।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা: আবুল মনসুর।

জয়িতা সম্মাননা পেয়েছে উপজেলার বলিপাড়া ইউনিয়নের সফল জননী নারী সুচন্দা চাকমা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী থানচি সদর ইউনিয়নের মাচ ওয়াই মারমা ও একই ইউনিয়নের হ্লা হ্লা কি মারমা। তারা নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন গড়াই এ সম্মাননা পেয়েছেন।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা: আবুল মনসুর জয়িতাদের উত্তরীয় পরিয়ে দেন এবং ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

তিন জয়িতাকে রোকেয়া পদক সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, তিনজন জয়িতাই উপজেলা শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে কাজ করেছেন। যার ফলশ্রুতিতে দেশে নারীর ক্ষমতায়ন হয়েছে যা বিশ্ববাসীর কাছে দৃশ্যমান। নারীদের ক্ষমতয়নের জন্যই শেখ হাসিনার নির্দেশে বেগম রোকেয়া দিবসে এই জয়িতা পুরস্কারের আয়োজন করা হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগম, সমাজ সেবা কর্মকর্তা পারভেজ ভূইয়া, আবাসিক চিকিৎসক ডা: রায়হানুল কাদের, থানা উপসহকারী পরিদর্শক ইিয়াসির আরফাত, দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি সেলিমুর রশীদ ভূইয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন