চকরিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদে সাড়াঁসি অভিযান

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার ইসলাম নগরে অবৈধ স্থাপনা উচ্ছেদে সাড়াঁসি অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে মঙ্গলবার (১৮ জুন) সকাল ১১ টায় এ অভিযান পরিচালনা করা হয়।

সহকারি কমিশনার (ভূমি)’র মালিকানাধীন এ সব জায়গা থেকে স্কেভেটর দিয়ে দুটি আধাপাকা বাড়ি, একটি দোকান ও প্রায় ৯০ শতক জমি উচ্ছেদ করা হয়। এ সব জমি ইসলামনগর শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের অনুকূলে হস্তান্তর করা হয়েছে।

চকরিয়া সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে সাংবাদিকদের জানান, ইসলামনগর শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের আওতাভুক্ত প্রায় ৯০ শতক জমির উপর কয়েকজন প্রভাবশালী ব্যক্তি অবৈধ স্থাপনা নির্মাণ করে আসছিল। উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদপূর্বক দখলদারদের উচ্ছেদ করতে কক্সবাজার জেলা প্রশাসকের নিকট মামলা করা হয়।

জেলা প্রশাসক এ বিষয়টি আমলে নিয়ে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদপূর্বক ৯০ শতক জমি অবৈধ দখলদারের হাত থেকে উদ্ধার করে শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের নিকট হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়। এ প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এদিকে উপজেলা সহকারি খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে পরিচালিত উক্ত উচ্ছেদ অভিযানে অংশ নেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হাবিবুর রহমান, চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা সাইফুল হাসান, থানার অপারেশন কর্মকর্তা এস আই রুহুল আমিন, এস আই আবদুল বাতেন, এস আই প্রিয়লাল ঘোষ, এস আই সুব্রত রায়, এস আই আরিফুল ইসলাম, এএস আই কামাল হোসেন, এ এস আই শহীদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন স্থরের কর্মকর্তা ও সদস্যরা।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার, চকরিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − seven =

আরও পড়ুন