চকরিয়ায় চিংড়ি ঘেরে হামলা চালিয়ে তাণ্ডব ও লুটপাট: গ্রেফতার-১

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ১০একরের একটি চিংড়ি ঘেরে সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাপক তাণ্ডব ও লুটতরাজ চালিয়েছে। এ সময় তাদের বাধা দিতে গেলে ঘের মালিক ও কর্মচারীকে আহত করে ঘের থেকে বিতাড়িত করা হয়েছে। এ নিয়ে আশপাশের এলাকায় এক ধরণের আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বুধবার(১৪ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার খুটাখালীস্থ দক্ষিণ মেধাকচ্ছপিয়া রুই ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ সংবাদ পেয়ে এ ঘটনা থেকে নাছির উদ্দিন (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নাছির উদ্দিন একই উপজেলার দক্ষিণ ফুলছড়ি এলাকার কালু মিয়ার পুত্র। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ঘের মালিক খলিলুর রহমান বাদী হয়ে বৃহস্পতিবার বিকালে থানায় এজাহার দায়ের করেন।

ক্ষতিগ্রস্ত ঘের মালিক অভিযোগ করে বলেন, কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীস্থ দক্ষিণ মেধাকচ্ছপিয়া এলাকার সোলতান গনি চৌধুরীর মালিকানাধীন ১০একর বিশিষ্ট রুই ঘোনা চিংড়ী প্রকল্পটি বর্গা চাষা হিসেবে ইজারা নেন একই ইউনিয়নের মেধাকচ্ছপিয়া ৩নম্বর ওয়ার্ডের হেতালিয়া পাড়া এলাকার মৃত ইউসুফ আলীর পুত্র খলিলুর রহমান।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে ১০/১২জনের একদল দুর্বৃত্ত সন্ত্রাসী অতর্কিত ভাবে চিংড়ি ঘেরে ঢুকে তাণ্ডব ও লুটপাট চালায়। এ সময় ঘের কর্মচারীসহ আমাকে মারধর জিম্মি করে ঘেরের বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। ঘেরের মালিক দাবি করেছে চিংড়ি ঘের থেকে অন্তত লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় তারা। এবং অস্ত্রের ভয়ভীতি প্রদর্শন করে চিংড়ি ঘের থেকে বিতাড়িত করেন।

পরে থানা পুলিশকে খবর দিলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক(এস আই)মো. আলমগীর ঘটনাস্থল পৌঁছে ঘটনায় জড়িত নাছির উদ্দিন নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছেন। চিংড়ি ঘেরের হামলা-লুটপাটের ঘটনায় খলিলুর রহমান বাদী হয়ে ঘটনায় জড়িত জাফর আলম, দেলোয়ার হোসেনসহ ৮জনকে অভিযুক্ত করে গতকাল বৃহস্পতিবার বিকালে থানায় একটি লিখিত এজাহার দিয়েছেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘের মালিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + ten =

আরও পড়ুন