পরিবর্তিত হচ্ছে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি

স্পোর্টস ডেস্ক:

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। তবে দলের নতুন জার্সি উন্মোচন করার পরই এ নিয়ে শুরু হয় নানা প্রশ্ন।

বিশেষ করে প্রচলিত লাল-সবুজের মিশেলের বদলে শুধু সবুজ রঙ ব্যবহার করে এবং লাল রঙের অনুপস্থিতিতে জার্সি তৈরি করায় অনেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ডিজাইনার প্রতিষ্ঠানের সমালোচনা করেন।

এদিকে, বাংলাদেশ দলের নতুন জার্সি নিয়ে প্রশ্ন উঠার পর জার্সি পরিবর্তনের কথা বেসরকারি টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টিভিকে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে তিনি নিজেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এবারের বিশ্বকাপে টাইগারদের জার্সি উন্মোচন করেন। জার্সি উন্মোচন অনুষ্ঠানে অধিনায়ক মাশরাফির হাতে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ জার্সি তুলে দেন নাজমুল হাসান। এরপর জার্সি পরে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের ১৪ জন সদস্য। তবে ফটোসেশনে অনুপস্থিত ছিলেন সাকিব আল হাসান।

বিশ্বকাপে দুই রঙের জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ দল। সবসময়ই বাংলাদেশ দলের জার্সি তৈরি করার ক্ষেত্রে জাতীয় পতাকার সবুজ ও লাল রং প্রাধান্য দেওয়া হয়। এবারও তাই করা হয়েছে, তবে দুই রঙের আলাদা দুটি জার্সি করা হয়েছে। চিরাচরিত সবুজ রঙের জার্সির পাশাপাশি লাল রঙের আরেকটি জার্সি তৈরি করা হয়।

এদিকে লাল রঙের অনুপস্থিতিতে জার্সি তৈরি করা নিয়ে দিনভর সমালোচনা শেষে রাতে কয়েকটি বিশ্বস্ত সংবাদমাধ্যম জার্সি পরিবর্তনের খবর প্রকাশ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 8 =

আরও পড়ুন