আইপিএলে ১০ বছরের পুরাতন রেকর্ড ভাঙলেন আরশাদ-আয়ুশ

fec-image

আইপিএল মানেই যেন রেকর্ড ভাঙা-গড়ার খেলা। প্রতিনিয়ত তাতে যোগ হচ্ছে নতুন নতুন পরিসংখ্যান আর তথ্য। গতকালের একমাত্র ম্যাচেই যেমন লখনৌর দুই ভারতীয় ব্যাটার ভাঙলেন ১০ বছর আগের রেকর্ড। ২০১৪ সালে ব্র্যাড হগ আর জেমস ফকনারের গড়া কীর্তি ভাঙলেন আয়ুশ বাদোনি এবং আরশাদ খান।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে সময়টা মোটেই ভাল যায়নি লখনৌ সুপার জায়ান্টসের। দলীয় শতরান পার হওয়ার আগেই পতন ঘটে ৭ উইকেটের। তবে সেখান থেকেই দলকে পথ দেখিয়েছেন আয়ুশ এবং আরশাদ। অষ্টম উইকেটে যোগ করেছেন ৭৩ রান।

৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ৩৫ বলে ৫৫ রানে অপরাজিত থাকলেন আয়ুশ বাদোনি আর আর্শাদ খানের ব্যাট থেকে আসে ১৬ বলে ২০ রানের অপরাজিত ইনিংস। ৪৫ বলে দুজনে যোগ করেন ৭৩ রান।

আইপিএলের ইতিহাসে অষ্টম উইকেটের জুটিতে এটিই সর্বোচ্চ রানের জুটি। এর আগে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান ছিল ব্র্যাড হগ এবং জেমস ফকনারের। ২০১৪ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে দুজনে তুলেছিলেন ৬৯ রান। শুক্রবার লখনৌতে ভাঙলো সেই রেকর্ড।

এ দিন আয়ুশ-আরশাদ জুটির ৭৩ রানের সুবাদেই লোকেশ রাহুলের দল শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৭ রান তোলে। তবে সেই রান তাদের জয়ের জন্য যথেষ্ট ছিল না। জেক ম্যাগার্ক আর ঋষভ পান্তের ঝড়ো ব্যাটিংয়ে জয় পায় দিল্লি।

সেখানেও অবশ্য নতুন এক পরিসংখ্যান যোগ হয়েছে লখনৌর জন্য। এর আগে কখনোই ১৬০ এর বেশি রান করে হারতে হয়নি তাদের। ১৩ ম্যাচের সবকটিতেই জয় এসেছিল তাদের। তবে ১৪তম ম্যাচে এসে ভাঙল তাদের এমন জয়রথ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইপিএল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন