আইপিএল নিলামে বাংলাদেশের ৩ পেসার

fec-image

আগামী ১৯ ডিসেম্বর দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজ লিগের এবারের আসরের নিলাম।

আইপিএলের চলতি আসরের নিলামের জন্য চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ৩৩৩ জন ক্রিকেটার। যার মধ্যে রয়েছেন ২১৪ জন ভারতীয় এবং ১১৯ জন বিদেশি ক্রিকেটার। দু’জন ক্রিকেটার রয়েছেন সহযোগী ক্রিকেট দেশ থেকে।

আইপিএলে বাংলাদেশ থেকে চূড়ান্ত নিলামে আছেন তিন পেসার। এর আগেও আইপিএল খেলা মুস্তাফিজুর রহমানের সঙ্গে সেই তালিকায় রয়েছেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। আর এদের মধ্যেই একজন আছেন কলকাতা নাইট রাইডার্সের নজরে। দু’বারের আইপিএল চ্যাম্পিয়নেরা এ বার ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। নিলাম থেকে চার জন বিদেশিসহ মোট ১২ ক্রিকেটারকে কিনতে পারবে কলকাতা ফ্র্যাঞ্চাইজি। কেকেআর কর্তৃপক্ষ বেশ কয়েক জন ক্রিকেটারের নাম চূড়ান্ত করেছে।

ভারতীয় গণমাধ্যমের খবর, এই তালিকায় আছে বাংলাদেশের তাসকিনের নামটাও।

দীর্ঘদিন শিরোপা থেকে বঞ্চিত কেকেআর। সাফল্যের খোঁজে মরিয়া কলকাতা এবার মূলত পেস বোলিং অ্যাটাকের দিকেই বেশি নজর রাখছে।

আগেরবার দলে থাকা একাধিক পেসারকে এরইমাঝে ছেড়ে দিয়েছে শাহরুখ খানের দল। টিম সাউদি, লোকি ফার্গুসন, উমেশ যাদব, শার্দূল ঠাকুরের মতো বোলারদের নিলামের আগেই বিদায় বলেছে কেকেআর। অবস্থা বিবেচনায় তাই পেসারদের দিকেই নজর কলকাতার।

জানা যায়, এখন পর্যন্ত আট জন ক্রিকেটারের দিকে নজর রয়েছে কলকাতার। তালিকায় রয়েছেন বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার একাধিক ক্রিকেটার। আবার বিশ্বকাপে খুব বেশি সুযোগ না পাওয়া খেলোয়াড়কেও নিজেদের নজরে রেখেছে কলকাতা। বাংলাদেশের তিন পেসারের মধ্যে তাদের আস্থা তাসকিনের উপর।

এর আগেও আইপিএলে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। অ্যালান ডোনাল্ডের অধীনে নিজেকে তিনি ফিরে পেয়েছেন নতুন করে। লখনৌ সুপারজায়ান্টসের সঙ্গে তার আলোচনা বহুদূর গড়িয়েছিল। তবে সেটা আলোর মুখ দেখেনি। দেশের জার্সিতে খেলার জন্য আইপিএলকে ফিরিয়ে দেন বাংলাদেশের এই পেসার। তবে এবার হয়ত কলকাতা শিবিরে দেখা মিলতে পারে এই তারকার। আইপিএলে এর আগে সাকিব আল হাসানকে দলে নিয়ে বাংলাদেশের সমর্থকদের মন জয় করে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

সাকিবও তাদের প্রতিদান দিয়েছেন শিরোপা জেতাতে সাহায্য করে। সাফল্যের জন্য মরিয়া কেকেআর এবার কি আরও একবার বাংলাদেশি খেলোয়াড়ের দ্বারস্থ হবে কিনা সেটা সময়ই বলে দিবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইপিএল, ক্রিকেট, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন