নাইক্ষ্যংছড়িতে শীতার্তদের মাঝে কম্বল ও লুঙ্গি বিতরণ

বাইশারী প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি পাহাড়ি জনপদে নেমে এসেছে হাড় কাঁপানো শীত। পাহাড়ে বসবাসরত মানুষ যখন শীতে কাঁপছে ঠিক সেই সময় ২৭ হাজার কম্বল ও আড়াই হাজার লুঙ্গি নিয়ে তাদের পাশে দাঁড়ালেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী।

শনিবার (১৩ জানুয়ারি) দিনব্যাপী তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৯টি ওর্য়াডের মসজিদের ইমাম, মোয়াজ্জেমসহ বিভিন্ন এলাকায় আশ্রয় নেওয়া শীতার্ত ছিন্নমূল মানুষের মাঝে কম্বল ও লুঙ্গি বিতরণ করেন।

চেয়ারম্যানের আগমনে কিছুক্ষণের জন্য শীতের কষ্ট ভুলে গিয়েছিলেন এলাকার শীতার্ত ও ছিন্নমূলের এসব মানুষ। কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই চেয়ারম্যান নিজে উপস্থিত থেকে এলাকার ৯টি ওর্য়াডে বিভিন্ন ধরনের রোগী, ছিন্নমূল নারী, পুরুষ, শিশু, বৃদ্ধদের তার নিজস্ব অর্থায়নে কম্বল ও লুঙ্গি বিতরণ করেন। শীতবস্ত্র পেয়ে অসহায় মানুষ ভীষণ আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা অধ্যাপক এম. শফি উল্লাহ, ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু, উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মো. ইমরান মেম্বার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি এমএস ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক এবি নয়ন, আবুল হোসেন মেম্বার, যুবলীগ নেতা ক্যানো ওয়ান চাক্, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক উবাচিং মার্মা  প্রমুখ।

চেয়ারম্যান তসলিম বলেন, গত কয়েক দিন ধরে সারাদেশে হাড় কাঁপানো শীত নেমে এসেছে। এর কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বাড়ছে ঠাণ্ডাজনিত রোগ-ব্যাধি। অনেকেই হাসপাতালে গেলেও নেই তাদের শীতের পর্যাপ্ত পোশাক। এলাকাবাসী আমাকে মানুষের সেবা করার দায়িত্ব দিয়েছে। সরকার কবে শীতবস্ত্র পাঠাবে আমি তার অপেক্ষায় বসে থাকতে পারি না। কিছুদিন আগেও পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রীর সহধর্মিনী মিসেস মে হ্লা প্রু মার্মা নিজস্ব অর্থায়নে এলাকাবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। এখনও অসংখ্য মানুষের শীতবস্ত্রের অভাব। তাই নিজস্ব অর্থায়নে ২৭ হাজার পিস কম্বল ও আড়াই হাজার পিস লুঙ্গি নিয়ে আসি। এসব অসহায় শীর্তাতদের মাঝে বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন