বিজিবি’র অভিযানে জুন মাসে ৬৮ কোটি ৭৮ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

প্রেস বিজ্ঞপ্তি:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৬৮ কোটি ৭৮ লক্ষ ৮৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

আটককৃত মাদকের মধ্যে রয়েছে ৮০,২০,৭২৩ পিস ইয়াবা ট্যাবলেট, ১২,৯৬৯ বোতল বিদেশী মদ, ৪৮৮ লিটার বাংলা মদ, ১৭,০৯২ বোতল ফেনসিডিল, ৫৯৫ কেজি গাঁজা, ২ কেজি ৪৩৬ গ্রাম হেরোইন, ১,৫০৮ টিএ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ১,১২,১০৫ টি ইনজেকশন, ১২,২৬,৬১০ টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়াও অন্যান্য চোরাচালান দ্রব্যের মাধ্যে ১৬,৭৩৩ পিস শাড়ী, ৪,০৩৪ পিস থ্রিপিস/শার্টপিস, ২,১৭৯ মিটার থান কাপড়, ৫০৯ তৈরী পোশাক, ৩৪,০২১ সিএফটি কাঠ ও ১ কেজি ১৭০ গ্রাম স্বর্ণ। গত মাসে বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৭৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১০৬ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

এছাড়া ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ০৫ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক ৪ জনকে বিএসএফ এর নিকট হস্তান্তর ও ১ জনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ১৯ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি হতে জুন মাস পর্যন্ত বিজিবি ৬৯৮ কোটি ৮৬ লক্ষ ৬৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন