রাঙ্গামাটির হত্যাকাণ্ডের সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই: হানিফ

ডেস্ক রিপোর্ট:

রাঙ্গামাটির বাঘাইছড়ির হত্যাকাণ্ডের সঙ্গে দেশের নির্বাচনের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, এ ঘটনাকে কেউ পাহাড়িদের ঘটনা বলতে পারে, বিচ্ছিন্ন ঘটনা বলতে পারে।

বুধবার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি রাঙ্গামাটির সহিংস ঘটনা সম্পর্কে আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম এলাকায় দীর্ঘদিন ধরে বাঙালিদের মধ্যে একটা দ্বন্দ্ব ছিল। বিভিন্ন দল উপদলে বিভক্ত হয়ে তাদের মধ্যে একটা সাংঘর্ষিক অবস্থা ছিল। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

হানিফ বলেন, বর্তমানে সারা দেশে উপজেলা নির্বাচন হচ্ছে, নির্বাচনকে কেন্দ্র করে দেশের প্রত্যেকটি এলাকায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। দুটি ধাপে নির্বাচন সম্পন্ন হলেও কোনো জায়গায় সহিংসতার ঘটনা ঘটেনি। এরপরও কোনো রাজনৈতিক দলের নেতা শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশকে নিয়ে যদি প্রশ্ন করেন, তাহলে তার এ প্রশ্নে প্রমাণিত হয় তারা এই দেশকে সবসময় অস্থিতিশীল ও অশান্ত দেখতে পছন্দ করে। দেশের শান্তিপূর্ণ পরিবেশ তাদের পছন্দ নয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন