সরকার শিক্ষা ক্ষেত্রে বহুমূখি উন্নয়ন করছে মহেশখালীতে: এমপি আশেক উল্লাহ

মহেশখালী প্রতিনিধি:

পৃথিবীর সাথে তাল মিলিয়ে উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হতে সারাদেশে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। তারই ধারাবাহিকতায় মহেশখালীতে চলছে নজির বিহীন উন্নয়ন কর্মযজ্ঞ। মহেশখালীর সার্বিক উন্নয়নের তথ্য তুলে ধরে কক্সবাজার-২, মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, বর্তমান সরকার মানুষের জীবনমান ও শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে চলেছে।

মহেশখালীর প্রত্যন্ত এলাকায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারের উন্নয়নের ছোঁয়ায় আলোকিত অঙ্গন হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। দুর্যোগ মোকাবিলা ও উন্নত শিক্ষা প্রতিষ্ঠানের ধারণা থেকে গড়ে তোলা হচ্ছে সাইক্লোন শেল্টার কাম বিদ্যালয় ভবন। বৃহস্পতিবার মহেশখালীতে পৃথক ৩টি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দুপুরে কুতুবজোম অফ্-সোর হাই স্কুল এলাকায় একটি আধুনিক মানের সাইক্লোন শেল্টার কাম শিক্ষা ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন তিনি। এ সময় ভিত্তি ফলক উন্মুক্ত করে নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও ) শফিউল আলম সাকিবের সঞ্চালনায় এই উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার ভারপ্রাপ্ত ওসি শফিকুল আলম, কুতুবজোমের ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি এড. নুরুল হুদাসহ বিভিন্ন জন।

ভিত্তি ফলক উন্মোচন শেষে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়। মুনাজাত পরিচালনা করেন কাজী মাওলানা জয়নাল আবেদীন। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতাধীন উপকূলীয় এলাকায় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প (২য় পর্যায়) এর অংশ হিসেবে এই আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। প্রায় ২ কোটি টাকা ব্যয়ে এই ভবনের নির্মাণ কাজ করছে মেসার্স হাসান এন্টারপ্রাইজ। আগামী ডিসেম্বর মাস নাগাদ এটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে কুতুবজোম অফ্-সোর হাই স্কুলের ৩ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শেষ দিনে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, স্কুল পরিচালনা কমিটির সভাপতি এড. নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার ভারপ্রাপ্ত ওসি শফিকুল আলম, মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও ) শফিউল আলম সাকিব, কুতুবজোমের ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, এড. জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা আমিরুজ্জামান আনজু, উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক এড. শেখ কামাল, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান উপজেলা আওয়ামী লীগ নেতা এম. আব্দুল মান্নান, যুবলীগ নেতা গোলাম কিবরিয়াসহ বিভিন্ন জন বক্তব্য রাখেন। শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এমপি আশেক।

দুপুরের পরে ইসলামী ব্যাংক মহেশখালী শাখায় এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের সন্তানদের মাঝে শিক্ষা উপহার বিতরণ করছেন সাংসদ আশেক উল্লাহ রফিক।

এসময় আরেও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, সহকারী কমিশনার (ভূমি) হাসান মারুফ, পৌর মেয়র মকছুদ মিয়া, ওসি তদন্ত সফিকুল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকনসহ বিভিন্ন জন।

ব্যাংকটির শাখা ব্যবস্থাপক এএম শহিদুল এমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান থেকে উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ৬২জন ছাত্রছাত্রী বিভিন্ন শিক্ষা সামগ্রী গ্রহণ করেন।

ব্যাংক ম্যানেজার জানান, ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণির ৬২জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রতিজন শিক্ষার্থীকে ১টি করে স্কুল ব্যাগ, ১টি টিফিন বক্স, ১টি ক্লিক বোর্ড, ১টি পেন্সিল বক্স, ১টি স্কেল, ২টি পেন্সিল, ১টি ইরেজার, ১টি কাটার ও ৬ষ্ট থেকে ১০ম শ্রেণির ১২ জন শিক্ষার্থীকে ১টি ব্যাগ, ১টি ক্যালকুলেটর, ১টি ক্লিক বোর্ড, ১টি জ্যামিতি বক্স, ১টি স্কেল ও ২টি করে কলম প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন