আলীকদমে কোভিড-১৯ এর ওপর লোকগান, নাটিকা ও স্বাস্থ্য বিষয়ক ভিডিও প্রচার

fec-image

কোভিড-১৯ ভাইরাস বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলীকদম উপজেলায় লোকগান, নাটিকা ও স্বাস্থ্য বিষায়ক ভিডিও বার্তা প্রদর্শন করা হয়েছে। আলীকদম উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় ও হাট-বাজারে ভ্রাম্যমাণ প্রজেক্টরের মাধ্যমে রবিবার (২১ জুন) এসব লোকগান, নাটিকা ও স্বাস্থ বিষায়ক ভিড়িও বার্তা প্রদর্শন করে স্বাস্থ্য অধিদপ্তর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৪র্থ স্বাস্থ্য জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির (এইচপিএনএসপি) আওতায় স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর লাইফস্টাইল, হেলথ এন্ড প্রমোশন কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের মাধ্যমে দেশব্যাপী করোনা মহামারী বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর মধ্যে রয়েছে জনসচেতনতামূলক লোকগান, নাটিকা এবং স্বাস্থ্যবিধিসহ বিভিন্ন বিষয়ে প্রদর্শনী ভিত্তিক প্রচারণা কার্যক্রমটি দেশব্যাপী পরিচালিত হচ্ছে।

সংশ্লিষ্টরা জানান, করোনার সংক্রমণ থেকে নিজের সুরক্ষাসহ পরিবার, স্বজন তথা সকলের জীবন রক্ষার্থে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। মাস্ক পরা, নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার করা, ভিড় এগিয়ে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে লোকগান ও নাটিকায় তথ্য উপস্থাপন করা হয়। রবিবার আলীকদম উপজেলা স্বাস্থ্য বিষয়ক সচেতনতা মূলক কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহাতাব উদ্দিন চৌধুরী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, কোভিড-১৯, নাটিকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 9 =

আরও পড়ুন