ইতিহাস গড়লেন বাবর আজম

fec-image

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ওয়ানডে ইতিহাসে নতুন অধ্যায় রচনা করলেন। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে দুইবার সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন সময়ের অন্যতম সেরা এ ব্যাটার।

বুধবার (৮ জুন) রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৭ বলে ১০৩ রানের ইনিংস খেলেছেন বাবর। তার সেঞ্চুরির সুবাদে ৩০৫ রানের লক্ষ্য তাড়া করে ৫ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান।

এই সেঞ্চুরির আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাবর। সে দুই ম্যাচে তার ব্যাট থেকে আসে ৮৩ বলে ১১৪ ও ১১৫ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংস।

আর এবার ক্যারিবীয়দের বিপক্ষে সেঞ্চুরি করে তুলে নিয়েছেন হ্যাটট্রিক। এর আগে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তিন ম্যাচে যথাক্রমে ১২০, ১২৩ ও ১১৭ রানের ইনিংস খেলেন বাবর।

বাবরের আগে বিশ্বের আর কোনো ব্যাটার ওয়ানডেতে দুইবার সেঞ্চুরির হ্যাটট্রিক করতে পারেননি। একবার করে করেছেন সবমিলিয়ে ১১ জন ব্যাটার। তবে টানা চার ম্যাচে সেঞ্চুরির রেকর্ড রয়েছে কুমার সাঙ্গাকারার। সেটি ভাঙার সুযোগ থাকছে বাবরের সামনে।

শেষ পাঁচ ম্যাচ হিসেব করলে অল্পের জন্য সাঙ্গাকারার রেকর্ডটি ভাঙতে পারেননি বাবর। এই পাঁচ ম্যাচে চারটি সেঞ্চুরি করেছেন বাবর। ইংল্যান্ডের বিপক্ষে ১৫৮ রান দিয়ে। মাঝে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তিন ম্যাচে করেছিলেন ৫৭, ১১৪ ও ১০৫* রান।

সূত্র: জাগোনিউজ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, বাবর আজম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 7 =

আরও পড়ুন