ঈদগাঁওতে নিজ বন্দুকের গুলিতে বনপ্রহরী নিহত

fec-image

কক্সবাজার উত্তর বন বিভাগের ভোমরিয়া রেঞ্জের আওতাধীন বন বিটের আক্তারুজ্জামান (৪০) নামের এক বনপ্রহরী অসতর্কতা বশত নিজ বন্দুকের গুলিতে মর্মান্তিকভাবে নিহত হয়েছে।

বুধবার (১৮ মে) বেলা সাড়ে ১২টার দিকে সংশ্লিষ্ট রেঞ্জের আওতাধীন ঈদগাঁও উপজেলার পাহাড়ি বন এলাকা ভাদিতলা রাঙাঝিরি পাইয়াহলা নামক এলাকার দক্ষিণ-পূর্ব পাশের গহীন অরণ্যে নিজ গুলিতে প্রাণ হারান এই বনপ্রহরী।

নিহত আক্তারুজ্জামান যশোরের ইছাখালী গ্রামের বাসিন্দা এবং দীর্ঘদিন যাবত ভোমরিয়া ঘোনা বিটের এফজি পদে কর্মরত ছিল।

সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে ঈদগাঁও থানা পুলিশ।

ভোমরিয়া ঘোনা বিটের হেডম্যান বাদশা মিয়া জানান, নিহত আক্তারুজ্জামান অপর সহকর্মী নিয়ে বনসম্পদ রক্ষায় নিয়মিত টহলে যায়। সাথে নিজের নামে বরাদ্দকৃত অস্ত্রও ছিল। অস্ত্রে ত্রুটি দেখা দিলে নিজেই মেরামতের চেষ্টা চালায়৷ এ সময় আচমকা এক রাউন্ড গুলি বের হলে তার গলায় লেগে অপর দিক দিয়ে বেরিয়ে যায়। দুর্ঘটনার সংবাদ পেয়ে অপর সহকর্মীরা তাৎক্ষণিক উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি মৃতদেহ নিয়ে সদর হাসপাতালে অবস্থান করছেন এবং প্রশাসনিক প্রক্রিয়া শেষে লাশ তার গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হবে বলে জানান ।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে আকস্মিক এ দুর্ঘটনায় সহকর্মীর মর্মান্তিক মৃত্যুতে বন সংশ্লিদের মাঝে শোকের ছায়া বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদগাঁও, নিহত, বনপ্রহরী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − twelve =

আরও পড়ুন